পাকিস্তানের সিদ্ধান্তে বিস্মিত বিসিবি

ওয়ান নিউজ ক্রীড়া ডেক্সঃ চলতি মাসের শুরুতেই পিসিবি প্রধান শাহরিয়ার খান নিশ্চিত করেছিলেন বাংলাদেশ সফরে আসবে পাকিস্তান। আসন্ন এ সিরিজকে সামনে রেখে ভেন্যু ও সফরসূচি প্রস্তুতির পরিকল্পনাও নেওয়া হচ্ছিল। ঠিক এমন সময় দুবাইয়ে আইসিসির সভা শেষে এ সফর বাতিল করলো পাকিস্তান ক্রিকেট বোর্ড। আর পিসিবির এমন সিদ্ধান্তে বিস্মিত বিসিবি।

ইএসপিএন ক্রিকইনফোকে দেয়া এক সাক্ষাৎকারে পিসিবি প্রধান বলেন, আমরা এখন পর্যন্ত দুইবার বাংলাদেশ সফর করেছি। এখন আমরা চিন্তা করেছি আমরা টানা তৃতীয়বারের মত সফরে যেতে পারি না। তাই সিরিজ বাতিল করার সিদ্ধান্ত নিয়েছি। পরের বছর আরেকটি সুযোগ খুজে বের করার চেষ্টা করবো।’

তবে পিসিবির এ সিদ্ধান্তে বিস্ময় প্রকাশ করে বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানান, `পাকিস্তান যখন ২০১৫ সালে বাংলাদেশ সফরে আসে তখনই টানা দুটি সফরের চুক্তি হয়। তাই টানা তিন সফরের কথা বলা বিস্ময়কর।`

বাংলাদেশ দল ২০০৭-০৮ মৌসুমে শেষবার পাকিস্তান সফর করেছিল। ওই সফরে পাকিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলে বাংলাদেশ। এর পর ২০১১-১২ মৌসুম একবার ও ২০১৫ সালে বিসিবির কাছ থেকে ৩২৫,০০০ মার্কিন ডলার নিয়ে পাকিস্তান দল আবার বাংলাদেশ সফরে আসে।

চলতি সফরে ঘরের মাঠে টাইগারদের তিনটি ওয়ানডে, দুটি করে টেস্ট ও টি-টোয়েন্টি খেলার কথা ছিল। তবে পিসিবি বাংলাদেশকে তাদের দেশে গিয়ে টি-টোয়েন্টি সিরিজ খেলার আমন্ত্রন জানিয়েছিল। কিন্তু বাংলাদেশের পক্ষ থেকে সে প্রস্তাব প্রত্যাখ্যান করা হয়।

Comments are closed.