`ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে আইসিটির বিকল্প নেই`

ওয়ান নিউজ ডেক্সঃ পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম বলেছেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে আইসিটির কোন বিকল্প নেই। প্রতিমন্ত্রী রোববার রাজশাহী কলেজ মাঠে ‘লার্নিং এন্ড আর্নিং’ মেলার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার নতুন প্রজন্মকে নিয়ে আধুনিক তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে ডিজিটাল সোনার বাংলাদেশ গড়ার যে স্বপ্ন বাস্তবায়ন করতে চান তার জন্য তিনি নানামুখী পরিকল্পনা গ্রহণ করেছেন।’

শাহরিয়ার আলম বলেন, বর্তমান সরকারের নির্বাচনী অঙ্গীকার অনুযায়ী আইসিটি, ইন্টারনেট ও তথ্য প্রযুক্তির মাধ্যমে ঘরে ঘরে কর্মসংস্থানের ব্যবস্থা অনেকটাই সফলতা লাভ করেছে। আধুনিক তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে অনেক বেকার যুবক উর্পাজনের পথ খুঁজে পেয়েছে।

মন্ত্রী বলেন, বাংলাদেশের ৬৪ জেলায় আজ ‘আর্নিং এবং লার্নিং’ এর প্রকল্প উদ্বোধন করা হয়েছে এতে ১৪ হাজার যুবক প্রশিক্ষণের সুযোগ পাবে এবং অনেক বেকার সমস্যা দূর হবে। ২৩৮ কোটি টাকা ব্যয়ে রাজশাহীতে ‘রাজশাহী বঙ্গবন্ধু সিলিকন সিটি’ নামে একটি প্রকল্প অনুমোদন করা হয়েছে। এ প্রকল্পের মাধ্যমে রাজশাহী বিভাগ একটি মডেল হিসেবে পরিচিতি লাভ করবে এবং ই-জেনারেশন অনেক কিছু শিখতে পারবে।

জেলা প্রশাসক কাজী আশরাফ উদ্দীনের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মহা. হাবিবুর রহমান, ই-জেনারেশনের চেয়ারম্যান শামীম আহসান, বিএসিসিও‘র সাধারণ সম্পাদক তৌহিত হোসেন এবং লার্নিং এন্ড আর্নিং এর প্রকল্প পরিচালক তপন কুমার নাগ বক্তৃতা করেন।

Comments are closed.