আমেরিকা সেনা পাঠালেই পরমাণু হামলা : উত্তর কোরিয়া

ওয়ান নিউজ ডেক্সঃ প্রত্যেক সপ্তাহে, প্রত্যেক মাসে, প্রত্যেক বছরে নিয়ম করে মিসাইল টেস্ট করা হবে। মার্কিন হুমকির মুখে এমনটাই জবাব দিয়েছে উত্তর কোরিয়ার উপপররাষ্ট্রমন্ত্রী সং-রিয়ল। তিনি বলে, যদি আমেরিকা মিলিটারি অ্যাকশন নেয়, তাহলে যুদ্ধ বেঁধে যাবে। বিবিসি-তে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, ওই মন্ত্রী বলেছেন, ‘আমেরিকা যদি কোনও উত্তর কোরিয়ার বিরুদ্ধে কোনও সেনা অভিযান চালানোর চেষ্টা করে তাহলে আমরা আমাদের নিজেদের স্টাইলে পরমাণু অস্ত্রে হামলা করব।’

এর আগে মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেনস বলেন, উত্তর কোরিয়া যেন আমেরিকাকে পরখ না করে। এর উত্তরেই এই জবাব দেয় কিম জং উনের এই মন্ত্রী। সম্প্রতি দুই দেশের সামরিক অভিযানের উদাহরণও দেন তিনি।

এদিকে জাতিসঙ্ঘে নিযুক্ত উত্তর কোরিয়ার উপ রাষ্ট্রদূত কিম ইন-রিয়ং নিউ ইয়র্কে এক সংবাদ সম্মেলনে বলেন, তাঁর দেশ ‘যে কোনও ধরনের’ যুদ্ধের জন্য প্রস্তুত রয়েছে। উত্তর কোরিয়া যে কোনও মিসাইল ও পরমাণু হামলার ‘সমুচিৎ’ জবাব দেবে বলেও তিনি হুঁশিয়ারি দেন। কিম বলেন, “মার্কিন যুক্তরাষ্ট্র যদি সামরিক পদক্ষেপ নেয়ার ধৃষ্ঠতা দেখায় তাহলে ওয়াশিংটন যে পদ্ধতির যুদ্ধ চায় উত্তর কোরিয়া সে পদ্ধতিতে জবাব দেবে। আমরা উস্কানিদাতাদেরকে কঠিনতম জবাব দেয়ার জন্য প্রস্তুত রয়েছি।”

Comments are closed.