চৌফলদন্ডীতে ফ্রি খত্না ও ডায়াবেটিস ক্যাম্পেইন

সংবাদ বিজ্ঞপ্তি
কক্সবাজার সদরের চৌফলদন্ডীতে ফ্রি খতনা ও ডায়াবেটিস ক্যাম্পেইন সম্পন্ন হয়েছে। স্বেচ্ছাসেবী সংগঠন চৌফলদন্ডী বহুমূখী সমাজ কল্যাণ সংঘের উদ্যোগে গত শুক্রবার (১৪ এপ্রিল) পশ্চিম চৌফলদন্ডী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ক্যাম্পেইনে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী মহিলা লীগের সভানেত্রী কানিজ ফাতেমা মোস্তাক।
শান্তির প্রতিক পায়রা উড়িয়ে ক্যাম্পেইন উদ্বোধন করেন চৌফলদন্ডীর কৃতি সন্তান কক্সবাজার সরকারী মেডিক্যাল কলেজের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডাঃ মুহম্মদ নুরুল আলম।
স্থানীয় ইউপি চেয়ারম্যান ওয়াজ করিম বাবুলের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন (বিএমও) কক্সবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক, জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ও স্বাধীনতা চিকিৎসক পরিষদের আহ্বায়ক ডাঃ মাহবুবুর রহমান, কক্সবাজার সরকারী মেডিক্যাল কলেজের প্রভাষক ডাঃ রূপস পাল, বিশিষ্ট কবি ও আইনজীবী এডঃ মন্জুরুল ইসলাম, চৌফলদন্ডী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এহছানুল হক এহছান, সাধারন সম্পাদক শাহাজাহান মনির, চৌফলদন্ডী বহুমূখী সমাজ কল্যান সংঘের প্রধান উপদেষ্টা ফোরকান আহামদ।
উক্ত ক্যাম্পেইনে ডাঃ মাহবুবুর রহমানের নেতৃত্বে ডাঃ মোঃ আরিফুল ইসলাম, ডাঃ হাবিবুর রহমান, ডাঃ ওয়াহিদ উদ্দিন, ডাঃ লিটন সরকারসহ বিশ জন ডাক্তার অংশ গ্রহণ করেন। এতে ১২০ জন দরিদ্র শিশুকে খত্না, ৩০০ জনের ডায়াবেটিস রোগ নিরীক্ষা করা হয়। তৎমধ্যে ৪০ জনের ডায়াবেটিস রোগ সনাক্ত করা হয়। এছাড়াও উক্ত ক্যাম্পেইনে ৬০ জন দরিদ্র রোগীকে ফ্রি চিকিৎসা সেবা প্রদান করা হয়। ১০ রোগীকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে রেফার করা হয়।
ক্যাম্পেইনে কক্সবাজার জেলা পরিষদ চেয়ারম্যান চৌফলদন্ডীর কৃতি সন্তান মোস্তাক আহাম্মদ চৌধুরী ক্যাম্পেইন আয়োজনের জন্য চৌফলদন্ডী বহুমূখী সমাজ কল্যান সংঘের ভূয়সী প্রশাংসা করেন। ডাঃ মাহবুবুর রহমান ও ডাঃ নুরুল আলমকে আয়োজকদের সর্বাত্বক সহযোগীতা করার জন্য আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি চৌফলদন্ডী বহুমূখী সমাজ কল্যান সংঘের অফিস ঘর নির্মানের জন্য এক খন্ড জমি প্রদানের ঘোষনা দিলে উক্ত জমিতে চেয়ারম্যান ওয়াজ করিম বাবুল অফিস ঘর নির্মান করে দেওয়ার ঘোষনা দেন পাশাপাশি পশ্চিম চৌফলদন্ডী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠে একটি শহীদ মিনার নির্মান করার ঘোষনা দেন।
কর্মসূচি বাস্তবায়নে সমৃদ্ধি কর্মসূচি মুক্তি কক্সবাজার, স্কয়ার ফার্মাসিউটিক্যাল এবং যারা সার্বিক সহযোগীতা প্রদান করেন তাদের প্রতি কৃতজ্ঞতা জানান চৌফলদন্ডী বহুমূখী সমাজ কল্যান সংঘের সভাপতি মোহাম্মদ শফি।

Comments are closed.