ডাক ও টেলিযোগাযোগ বিভাগে নিয়োগ

ওয়ান নিউজ চাকরি ডেক্সঃ ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের অধীন ডাক ও টেলিযোগাযোগ বিভাগে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। পাঁচ ধরনের পদে ৪৬ জন প্রকৃত বাংলাদেশি নাগরিককে এই অস্থায়ী নিয়োগ দেওয়া হবে। তবে বিজ্ঞপ্তিতে উল্লেখিত কয়েকটি জেলার প্রার্থীরা আবেদন করার সুযোগ পাবেন না। সকল জেলার এতিম ও প্রতিবন্ধী প্রার্থীরা আবেদন করতে পারবেন।

পদসমূহ
সাঁট-মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর পদে নয়জন, কম্পিউটার অপারেটর পদে চারজন, ক্যাশিয়ার একজন, অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে ১১ জন এবং অফিস সহায়ক পদে ২১ জন নিয়োগ পাবেন।

যোগ্যতা
পদগুলোতে আবেদনের জন্য পদমর্যাদা অনুযায়ী এসএসসি পাস থেকে স্নাতক পর্যন্ত প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে। সাঁট-মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর এবং অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক পদের জন্য বিজ্ঞপ্তি অনুযায়ী কম্পিউটার চালনায় দক্ষতাসম্পন্ন হতে হবে।

বয়স
প্রার্থীদের বয়সসীমা গত ১ জানুয়ারি, ২০১৭ অনুযায়ী ১৮ থেকে ৩০ বছর পর্যন্ত হতে হবে। মুক্তিযোদ্ধার সন্তান ও প্রতিবন্ধীদের জন্য বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

বেতন
নিয়োগপ্রাপ্তদের পদমর্যাদা অনুযায়ী প্রতি মাসে বেতন দেওয়া হবে আট হাজার ২৫০ টাকা থেকে ২৬ হাজার ৫৯০ টাকা পর্যন্ত।

আবেদন প্রক্রিয়া
বিজ্ঞপ্তিতে উল্লেখিত নিয়ম অনুসরণ করে প্রার্থীদের টেলিটকের ওয়েবসাইট থেকে অনলাইনে আবেদন করতে হবে। ওয়েবসাইটটির ঠিকানা ‘ptd.teletalk.com.bd’। আগ্রহী প্রার্থীরা আগামী ২৫ এপ্রিল, ২০১৭ থেকে ১১ মে, ২০১৭ বিকাল ৫টা পর্যন্ত অনলাইনে ফরম পূরণের মাধ্যমে এই আবেদন করতে পারবেন।

বিস্তারিত দেখুন দৈনিক বাংলাদেশ প্রতিদিনে ১৩ এপ্রিল, ২০১৭ তারিখে প্রকাশিত বিজ্ঞপ্তিতে।

Comments are closed.