জোবায়দাকে ৮ সপ্তাহের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ

ওয়ান নিউজঃ বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী ডা. জোবায়দা রহমানের সম্পদের তথ্য গোপনের মামলায় নিম্ন আদালতে আত্বসমর্পণ করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এ বিষয়ে আদালতের জারী করা রুল নিষ্পত্তি করে আদালত আগামী আট সপ্তাহের মধ্যে তাকে আত্বসমর্পণের সময় দিয়েছেন আদালত।

বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণাদেব নাথের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ বুধবার (১২ এপ্রিল) এ আদেশ দেন

আদালতে জোবায়দা রহমানের পক্ষে আদালতে মামলা পরিচালনা করেন সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী। সঙ্গে ছিলেন ব্যারিস্টার কায়সার কামাল ও রাগিব রউফ চৌধুরী। দুদকের পক্ষে ছিলেন খুরশিদ আলম খান।

দুদকের আইনজীবী খুরশিদ আলম খান সাংবাদিকদের বলেন, জোবায়দা রহমানকে আট সপ্তাহের মধ্যে আত্মসমার্পণ করতে নির্দেশ দিয়েছেন আদালত।

তবে জুবায়দা রহমানের আইনজীবী কায়সার কামাল দুদকের আইনজীবীর বক্তব্যকে মিস গাইড বলে আখ্যায়িত করেছেন। তিনি বলেন, আদালত রুল খারিজ করে দিয়েছেন। একইসঙ্গে কোনো বাধা ছাড়া জুবায়দা রহমান যাতে নিম্ন আদালতে মামলা পরিচালনা করতে পারেন সে জন্য আট সপ্তাহ সময় দিয়েছেন। তাকে আত্মসমার্পণ করতে বলেননি আদালত।

মামলার নথি সূত্রে জানা গেছে, তারেক রহমান, তার স্ত্রী ডা. জোবায়দা রহমান ও শ্বাশুড়ি সৈয়দা ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে ৪ কোটি ৮১ লাখ ৫৩ হাজার ৫৬১ টাকার জ্ঞাত আয়-বহির্ভূত সম্পদ অর্জন ও মিথ্যা তথ্য দেয়ার অভিযোগে ২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর কাফরুল থানায় একটি মামলা দায়ের করে দুদক। মামলায় তারেক রহমানকে সহায়তা ও তথ্য গোপনের অভিযোগে তার স্ত্রী ও শ্বাশুড়িকে আসামি করা হয়।

মামলায় বলা হয়, জোবায়দা তারেক রহমানকে জ্ঞাত আয়-বহির্ভূত সম্পদ অর্জনে সহায়তা করেছেন। তারেক রহমান জোবায়দাকে ৩৫ লাখ টাকার দুটি এফডিআর করে দেন। ২০০৮ সালের ৩১ মার্চ এ মামলায় অভিযোগপত্র দেয় দুদক।

Comments are closed.