ভারতের সঙ্গে চুক্তি নিয়ে অনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানাবেন খালেদা জিয়া

ওয়ান নিউজ ডেক্সঃ ভারত সঙ্গে বাংলাদেশের চুক্তি ও সমঝোতা স্বাক্ষার নিয়ে আনুষ্ঠানিক প্রতিক্রিয়া দেওয়ার ব্যাপারে নীতিগত সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। দলটির চেয়ারপারসন খালেদা জিয়া সংবাদ সম্মেলনের মাধ্যমে এ বক্তব্য তুলে ধরবেন বলে বৈঠক সূত্রে জানা গেছে।

সোমাবার রাতে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলের স্থায়ী কমিটির বৈঠকে এই নিয়ে আলোচনা হয়েছে। রাত ৯টা ৪০ মিনিটে বৈঠক শুরু হয়ে সোয়া ১১টায় বৈঠক শেষ হয়।

খালেদা জিয়ার সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন- বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, আমির খসুরু মাহমুদ চৌধুরী প্রমুখ।

বৈঠক সূত্রে জানা গেছে, এখনই তড়িঘরি করে কোনো বক্তব্য দিবে না বিএনপি। প্রাধানমন্ত্রীর সংবাদ সম্মেলনে কি বলেন তা দেখার পর সিদ্ধান্ত নেওয়া হবে। এছাড়া দলের ‘বিশেষ কমিটি’ সঙ্গে বৈঠক করবেন খালেদা জিয়া। পাশাপাশি ২০ দলীয় জোট শরিকেদের সঙ্গে বৈঠক করবেন তিনি। তারপর জনমত গড়ে তুলতে কর্মসূচিতে যাবে বিএনপি।

বৈঠকে উপস্থিত একজন নেতা পরিবর্তন ডটকমকে বলেন, ‘এখনই কিছু বলা যাবে না। আগামীকাল (মঙ্গলবার) আমাদের দলের বিশেষ কমিটির সঙ্গে বৈঠক বসবেন ম্যাডাম (খালেদা জিয়া)। এরপর ২০ দলীয় জোটের সঙ্গে বৈঠক করবেন। ম্যাডামই সংবাদ সম্মেলনে করে সব বলবেন। এই মুহূর্তে বলার কিছু নেই। আগে দেখি প্রধানমন্ত্রী সংবাদ সম্মেলনে কি বলেন।’

উল্লেখ্য, মঙ্গলবার বিকাল চার টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর নিয়ে সংবাদ সম্মেলন করা কথা রয়েছে।

Comments are closed.