টেকনাফে ‘ভূমি সেবা সপ্তাহ-২০১৭’ পালিত

ওয়ান নিউজঃ টেকনাফে ‘ভূমি সেবা সপ্তাহ-২০১৭’ র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে পালিত হয়েছে। এ উপলক্ষে ১ এপ্রিল শনিবার সকাল সাড়ে ১০ টায় একটি র‌্যালী টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) তুষার আহমেদের নেতৃত্বে টেকনাফ পৌরসভার শাপলা চত্বর এলাকা প্রদক্ষিণ করে। পরে র‌্যালীটি উপজেলা ভূমি কার্যালয়ে আলোচনা সভায় মিলিত হয়। এতে সহকারী কমিশনার (ভূমি) তুষার আহমেদ বলেন, দালালদের খপ্পরে পড়ে অনেক সাধারন মানুষ হয়রাণীর শিকার হয়। এদের কাছ থেকে রেহাই পেতে ভুমি মালিকগন সরাসরি এসিল্যান্ড কর্মকর্তার নিকট যাতে সহজেই পৌঁছেঁ নিজের নামজারী খতিয়ান ও ভূমিস্বত্ত্ব নিজ তদারকিতে সম্পন্ন করতে পারে সে বার্তা প্রত্যন্ত অঞ্চলে পৌঁছে দেওয়ার আহবান জানান।
পরে কয়েকজন ভূমি মালিক নিজ খতিয়ান সৃজন করার জন্য নিজ উদ্যোগী হয়ে সরাসরি এসিল্যান্ড বরাবর আবেদন করায় দ্রুত সময়ে মধ্যে নামজারী খতিয়ান সৃজন করে তাদের হাতে তুলে দেন। এতে ভুমি মালিকগন হয়রানী ছাড়া হাতে দ্রুত সময়ে শুধু মাত্র সরকারি ফিঃ দিয়ে খতিয়ান পাওয়ায় শুকরিয়া জ্ঞাপন করেন।
এসময় ভূমি অফিসের বিভিন্ন পদের কর্মকর্তা-কর্মচারী, ভূমি মালিক, সাংবাদিক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য যে, ‘ভূমি সেবা সপ্তাহ-২০১৭’ টেকনাফ উপজেলা রাজস্ব প্রশাসনের উদ্যোগে এ দিবসটি পালিত হয়। দিবসটি আগামী এক সপ্তাহ পর্যন্ত চলমান থাকবে।

Comments are closed.