ভবন থেকে ছোড়া বোমায় পুলিশ সদস্য আহত

ওয়ান নিউজঃ দক্ষিণখানের আশকোনায় আইন-শৃঙ্খলা বাহিনীর ঘিরে রাখা ‘জঙ্গি আস্তানা’র ভেতর থেকে নিক্ষেপ করা বোমায় শফি আহমেদ নামে এক ইন্সপেক্টর আহত হয়েছেন। আহত বোম্ব ডিস্পোজাল ইউনিটের ইন্সপেক্টরকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়েছে।

শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে ওই ভবন থেকে উপর্যুপরি ২টি বোমা নিক্ষেপ করা হলে এ ঘটনা ঘটে। এরপর বিস্ফোরণ ও গোলাগুলির শব্দ শোনা যায়।

কাউন্টার টেররিজম ইউনিটের কর্মকর্তা অতিরিক্ত উপ-কমিশনার মো. ছানোয়ার হোসেন জানান, ভেতরে থাকা এক জঙ্গি শরীরে বাঁধা বোমার বিস্ফোরণ ঘটিয়েছে বলে ধারাণা করা হচ্ছে।

এর আগে ‘জঙ্গি আস্তানা’র সেই বাসাটির ভেতর থেকে বিস্ফোরণের শব্দ পাওয়া যাচ্ছিলো। আস্তানারভেতরে একজনের লাশও পড়ে থাকতে দেখা গেছে বলে জানয়েছেন পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান।

এদিকে ঢাকা মহানগর পুলিশের কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া জানিয়েছেন, জঙ্গিদের ‘গানপয়েন্টে’ রাখা হয়েছে। তবে তাদের কাছে বিপুল পরিমাণ বিস্ফোরক এবং অস্ত্র রয়েছে।

কমিশনার জানান, এখন পর্যন্ত চারজন আত্মসমর্পণ করেছে। এসময় তারা পুলিশের কাছে একটি পিস্তল, ৬ রাউন্ড গুলি হস্তান্তর করেছে। পরে তাদের মাইক্রোবাসে করে ঘটনাস্থল থেকে পুলিশ হেফাজতে নিয়ে যাওয়া হয়।

তিনি জানান, আত্মসমর্পণ করা চার জঙ্গির মধ্যে রয়েছেন নিহত জঙ্গি মেজর জাহিদের স্ত্রী-মেয়ে এবং জঙ্গি মুসার স্ত্রী ও মেয়ে। জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ তাদের ঘটনাস্থল থেকে সরিয়ে নিয়েছে।

Comments are closed.