বাংলাদেশ সেনাপ্রধানের সাথে রাওয়াতের সাক্ষাৎ

ওয়ান নিউজঃ বাংলাদেশের সেনাপ্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হকের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন সফররত ভারতীয় সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াত। শনিবার সকাল ৮টা ১০ মিনিটে সেনা সদর দফতরে এই সাক্ষাৎ করেন।

এর আগে, সকাল পৌনে ৮টায় ঢাকা সেনানিবাসের শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে স্বাধীনতা যুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান রাওয়াত। এরপর সেনানিবাসের সেনাকুঞ্জে সকাল ৮টায় বাংলাদেশ সেনাবাহিনীর একটি চৌকস দল ভারতীয় সেনাপ্রধানকে গার্ড অব অর্নার দেয়। পরে সেনাকুঞ্জে একটি গাছের চারা রোপণ করেন ভারতীয় সেনাপ্রধান।

এরপর ভারতীয় প্রতিনিধিদল গোবিন্দগঞ্জে ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের সময়ের একটি যুদ্ধক্ষেত্র ও বগুড়া সেনানিবাস পরিদর্শন করবে। এছাড়াও বিকেল ৩টায় গণভবনে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের কথা রয়েছে ভারতীয় সেনাপ্রধানের।

উল্লেখ্য, শুক্রবার সকাল সাড়ে ৯টায় তিনদিনের সফরে বিপিন রাওয়াতসহ ছয় সদস্যের প্রতিনিধিদল ঢাকায় এসে পৌঁছান। বিমান বাহিনীর বঙ্গবন্ধু ঘাঁটিতে তাদের অভ্যর্থনা জানান সেনাবাহিনীর লজিস্টিকস এরিয়া কমান্ডার মেজর জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান। ২০১৭ সালের ১ জানুয়ারি সেনাবাহিনীর প্রধান হওয়ার পর রাওয়াতের এটিই প্রথম বিদেশ সফর।

Comments are closed.