উখিয়ায় হচ্ছে শহীদ জননী আলমাছ খাতুন ডায়াবেটিস হাসপাতাল

উখিয়ায় প্রতিষ্ঠিত হচ্ছে শহীদ জননী আলমাছ খাতুন নামে ডায়াবেটিস হাসপাতাল।

হাসপাতালটি প্রতিষ্ঠার জন্য নির্ধারিত স্থান পরিদর্শন করেছেন শহীদ জননীর ছেলে মন্ত্রীপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

২৩ ডিসেম্বর শুক্রবারজুমার নামাযের পর তার গ্রামের বাড়ি উখিয়ার হলদিয়াপালং ইউনিয়নের কুলাল পাড়া গ্রামের বাড়ির সামনে তার জন্মধাত্রী মা শহীদ জননী আলমাছ খাতুনের নামে ডায়াবেটিস হাসপাতাল স্থাপনের জায়গা পরিদর্শন করেন।

পরিদর্শনের সময় কক্সবাজার জেলা প্রশাসক মোঃ আলী হোছাইন ও সরকারের উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এসময় তার পরিবারের অন্যান্য সদস্যরাও উপস্থিত ছিলেন। পরিদর্শনের পূর্বে এলাকার মানুষের সাথে কৌশল বিনিময় করেন। পরে জেলা প্রশাসক আলী হোছন সহ সরকারের বিভিন্ন উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে নিয়ে উখিয়ার ব্যস্ততম ষ্টেশন কোটবাজারের মাছবাজার সংলগ্ন সরকারী জায়গা পরিদর্শন করেন। পরিদর্শনের সময় তিনি বলেন, সরকারী জায়গার উপর নৈশ বিদ্যালয় প্রতিষ্ঠা করা হবে বলে তিনি জানান।

বিকাল ৪টার দিকে সরকারী এক সফরের অংশ হিসেবে রোহিঙ্গা ইস্যু নিয়ে উখিয়ার কুতুপালং শরনার্থী শিবির পরিদর্শনে যান। এসময় উপস্থিত ছিলেন, কক্সবাজার জেলা প্রশাসক মোঃ আলী হোছন, উখিয়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাঈন উদ্দিন, উখিয়া উপজেলা ভূমি কমিশনার নুর উদ্দিন মোহাম্মদ শিবলি নোমান, উখিয়া থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আবুল খায়ের, হলদিয়াপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ মোহাম্মদ শাহ আলম। আজ শনিবার ২৪ ডিসেম্বর মন্ত্রীপরিষদ সচিব শফিউল আলমের বড় ভাই ১৯৭১ সালের মহান মুক্তিযোদ্ধের সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রথম শহীদ এটিএম জাফর আলমের নামে রামু উপজেলার খুনিয়াপালং ইউনিয়নে শহীদ এটিএম জাফর আলম ক্যাডেট কলেজের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন বলে জানা গেছে। তিনি ৩ দিনের সরকারী সফরে ২৩ ডিসেম্বর শুক্রবার ১১টায় একটি বিশেষ ফ্লাইটে ঢাকা থেকে কক্সবাজার আসেন।

Comments are closed.