‘পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের সাথে জড়িত কেউ রেহাই পাবে না’

ওয়ান নিউজ ডেক্সঃ শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, ‘পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের সাথে জড়িত হলে কেউ রেহাই পাবে না। এটা যাতে না হয়, সেজন্য সর্বোচ্চ ব্যবস্থা নেয়া হয়েছে। প্রশ্ন ফাসঁকারীদের চিহ্নিত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে।’

আজ বুধবার ঢাকায় সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ‘আসন্ন উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমান পরীক্ষা-২০১৭ সুষ্ঠু, নকলমুক্ত ও ইতিবাচক পরিবেশে সম্পন্নের লক্ষ্যে গঠিত জাতীয় মনিটরিং এবং আইন-শৃঙ্খলা সংক্রান্ত কমিটি’র সভায় সভাপতিত্বকালে শিক্ষা মন্ত্রী এসব কথা বলেন।

নুরুল ইসলাম নাহিদ বক্তৃতাকালে আসন্ন এইচএসসি ও সমমান পরীক্ষা-২০১৭ সুষ্ঠুভাবে সম্পাদনের লক্ষ্যে সকলের সহযোগিতা কামনা করেন।

এই সভায় শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন, কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব মো. আলমগীর, মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন শিক্ষা বোর্ডের চেয়ারম্যান, স্বরাষ্ট্র, জনপ্রশাসন, আইসিটি ও তথ্য মন্ত্রণালয়ের প্রতিনিধিগণ, এনএসআই, মুদ্রণ ও প্রকাশনা অধিদপ্তর, সংশ্লিষ্ট দপ্তর বা সংস্থা এবং পুলিশের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

শিক্ষামন্ত্রী সভায় বলেন, ‘ব্যবস্থা গ্রহণের ফলে গত তিন বছর ধরে বিজি প্রেস থেকে প্রশ্নপত্র ফাঁস হচ্ছে না। এখন কিছু শিক্ষক এর সাথে জড়িত হয়ে গেছেন। শিক্ষকদের এই মূল্যবোধহীনতা লজ্জাকর এবং হতাশার বিষয়। এরা শিক্ষক নামের কলঙ্ক।’ এই শিক্ষকদের এখনই এ পেশা ছেড়ে চলে যেতে বলেন মন্ত্রী।-বাসস।

Comments are closed.