আতিয়া মহলের মতোই মৌলভীবাজার জঙ্গি আস্তানা

ওয়ান নিউজ ডেক্সঃ জেলায় দুটি পৃথক জঙ্গি আস্তানায় পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের অভিযান চলছে। এর একটি মৌলভীবাজার পৌরসভার বড়হাট এলাকায়, অপরটি সদর উপজেলার খলিলপুর ইউনিয়নের সরকার বাজারের বাহাদুরপুর গ্রামে।

আস্তানা দুটির জঙ্গিদের তৎপরতা সিলেটের আতিয়া মহলের জঙ্গিদের মতোই। এদের হাতেও অস্ত্র-বিস্ফোরক রয়েছে এবং সেই কায়দায় এখানকার জঙ্গিরা গুলি ও গ্রেনেড ছুঁড়ছে। মৌলভীবাজারের সিনিয়র সহকারী পুলিশ সুপার রাশেদুল ইসলাম এ কথা জানিয়েছেন।

গোপন সংবাদের ভিত্তিতে বুধবার (২৯ মার্চ) রাতেই জঙ্গি আস্তানা দুটিতে অভিযান শুরু করে পুলিশ।

রাশেদুল ইসলাম বলেন, বুধবার সকালে জঙ্গিরা আস্তানার ভেতর থেকে বেশ কয়েকটি গ্রেনেড চার্জ করে, তাতে ধারণা করা হচ্ছে এদের হাতে গোলা-বারুদ রয়েছে। দুটি আস্তানায় জঙ্গিদের তৎপরতা সিলেটের জঙ্গিদের মতোই। এদের হাতেও অস্ত্র-বিস্ফোরক রয়েছে এমন ধারণা করেই, অভিযান এগিয়ে নেওয়া হচ্ছে।

পুলিশ দুটি আস্তানাতেই প্রতিরোধ গড়ে তুলেছে। জঙ্গিদের কোণঠাসা করে তুলতে এরই মধ্যে সকল প্রয়োজনীয় কৌশল নেয়া হয়েছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা। তিনি জানান, এরই মধ্যে রাত থেকে অত্যন্ত সাফল্যের সঙ্গে দুটি আস্তানার বাড়ি দুটি ও আশেপাশের এলাকা থেকে কৌশলে সাধারণ বাসিন্দাদের সরিয়ে আনা সম্ভব হয়েছে।

Comments are closed.