সিরিজ জয়ের লক্ষ্যে মাঠে নামছে বাংলাদেশ

ওয়ান নিউজ ক্রীড়া ডেক্সঃ শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে ৯০ রানে জয় বাংলাদেশের। সিরিজে ১-০ তে এগিয়ে থেকে মঙ্গলবার দ্বিতীয় ম্যাচে মাঠে নামতে যাচ্ছে মাশরাফি বিন মুর্তজার দল। এ ম্যাচ জিতলেই শ্রীলঙ্কাকে তাদের মাটিতেই সিরিজ হারাবে টাইগাররা। ডাম্বুলার রনগিরি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর তিনটায়।

প্রথম ওয়ানডে জয়ের আগে দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় টেস্টেও জয় পায় বাংলাদেশ। টেস্ট ও ওয়ানডে মিলিয়ে লঙ্কানদের মাঠে টানা দুটি জয় উৎসব করেছে লাল-সবুজের প্রতিনিধিরা। মঙ্গলবার জয় পেলে অবশ্য বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে নতুন পালকই যুক্ত হবে। সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন শ্রীলঙ্কাকে যে এর আগে কখনোই সিরিজ হারানো হয়নি।

তবে সিরিজে ফিরতে এ ম্যাচে হয়তো মরিয়া হয়েই মাঠে নামতে যাচ্ছে শ্রীলঙ্কা। কুমার সাঙ্গাকারা, মাহেলা জয়াবর্ধনেদের বিদায়ের পর লঙ্কান দলটা এমনিতেই পরিবর্তনের মধ্য দিয়ে যাচ্ছে। তার উপর চলমান সিরিজে ইনজুরিও ভোগাচ্ছে তাদের। অধিনায়ক অ্যাঞ্জলো ম্যাথুস পুরো ফিট না থাকায় টেস্ট সিরিজের পর মিস করছেন ওয়ানডে সিরিজও। প্রথম ওয়ানডের আগে ছিটকে যান উইকেট কিপার ব্যাটসম্যান কুশল পেরেরাও। দ্বিতীয় ওয়ানডের আগে আবার ছিটকে গেছেন নিরোশান ডিকভেলা। স্বাগতিকরা অবশ্য দুই পেসার নুয়ান কুলাসেকেরা ও নুয়ান প্রদিপকে দলে ডেকেছে। প্রথম ওয়ানডেতে আগে ব্যাট করা বাংলাদেশ ব্যাটসম্যানদের সামলাতে বেশ বেগ পেতে হয় শ্রীলঙ্কাকে। ৫ উইকেটে ৩২৪ রানের পাহাড় গড়ে সফরকারীরা। বাংলাদেশের ব্যাটসম্যানদের সামলাতে তাই আলাদা পরিকল্পনা নিয়েই মাঠে নামতে যাচ্ছে শ্রীলঙ্কা।

কিন্তু টেস্ট ও ওয়ানডে মিলিয়ে টানা দুই জয়ে উজ্জীবিত বাংলাদেশকে কি থামাতে পারবে উপল থারাঙ্গার দল? রনগিরি তা দেখারই হবে!

Comments are closed.