সিলেটে জঙ্গি আস্তানার চতুর্দিকে ১৪৪ ধারা জারি

ওয়ান নিউজ ডেক্সঃ সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়ির ‘জঙ্গি আস্তানা’ আতিয়া মহলের চতুর্দিকে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। রোববার সকাল ৭টার দিকে এই আদেশ জারি করা হয়। সিলেটের গোয়ালাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খাইরুল ফজল ১৪৪ ধারা জারির বিষয়টি নিশ্চিত করেছেন। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই ধারা অব্যাহত থাকবে।

ওসি খাইরুল ফজল জানান, সকাল ৭টার দিকে আতিয়া মহলের আশপাশে চার কিলোমিটার এলাকা জুড়ে ১৪৪ ধারা জারি  করা হয়েছে। ওই এলাকার মধ্যে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও বাহন ছাড়া অন্য কোনো যানবাহন চলাচল করতে পারবে না। এছাড়া একসঙ্গে তিনজনের বেশি লোকজনও চলাচল করা যাবে না।

এদিকে সিলেটে জঙ্গি হামলায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ছয়জন। নিহতদের মধ্যে দুজন পুলিশ কর্মকর্তাও রয়েছেন। এছাড়া স্থানীয় এক শিক্ষার্থীসহ আরো চারজন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো অন্তত ৪০ জন। তাদের মধ্যে তিনজন পুলিশ ও দুজন র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) দুই সদস্য রয়েছে।

এর আগে গতকাল শনিবার রাত সাড়ে ৯টার দিকে অভিযান চলাকালে ঘটনাস্থলের বাইরে বোমা বিস্ফোরণে তিনজন নিহত হয়েছেন। বেশ কয়েকজন আহত হয়েছেন। আহতদের সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

উল্লেখ্য, শুক্রবার বিকেলে সেনাবাহিনীর আট সদস্যের একটি প্যারাকমান্ডো দল ঘটনাস্থলে এসে পৌঁছায়। এর আগে অভিযানে অংশ নিতে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশের বিশেষ বাহিনী সোয়াট। এর আগে, বৃহস্পতিবার দিবাগত রাত আড়াইটা থেকে আতিয়া মহল ঘিরে রাখে পুলিশ।

Comments are closed.