স্যামসাংয়ের নতুন অ্যাসিস্ট্যান্ট বিক্সবি

ওয়ান নিউজ ডেক্সঃ স্মার্টফোন ব্যবহার সহজ করার জন্য ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট বিক্সবি নিয়ে এলো স্যামসাং। মার্চের ২৯ তারিখে স্যামসাংয়ের নতুন মডেল এস ৮ এ বিক্সবি পাবে ব্যবহারকারীরা। অ্যাপলের সিরি, গুগল অ্যাসিস্ট্যান্ট ও আমাজনের অ্যালেক্সা থেকে বিক্সবি সম্পূর্ণ ভিন্ন। বিক্সবি ব্যবহারকারীর প্রয়োজন বুঝতে ও সে অনুযায়ী প্রয়োগ করতে পারবে।

স্যামসাংয়ের নির্বাহী ভাইস প্রেসিডেন্ট ইনজং রি বলেন, সাধারণত আমাদের জানতে হয় কীভাবে একটা যন্ত্র ব্যবহার করা যায়। তাই আমরা এবার এমন এক অ্যাসিস্ট্যান্ট এনেছি যা আমাদের প্রয়োজন বুঝবে এবং সে অনুযায়ী কাজ করবে। এজন্য স্যমসাং কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করেছে। যাতে বিক্সবি ব্যবহারকারীর সঙ্গে সহজে মানিয়ে নিতে পারে।

বিক্সবি ব্যবহারের জন্য ফোনে বিশেষ বাটন দেওয়া আছে। এই বাটন চেপে ব্যবহারকারীরা কথা বলে নির্দেশ দিতে পারবে। বিক্সবিকে চালু করার জন্য ‘হাই বিক্সবি’ বললেই হবে।

এতদিন স্যামসাং অ্যাসিস্ট্যান্ট তৈরির ক্ষেত্রে পিছিয়ে ছিল তার প্রতিযোগীদের থেকে। ২০১৬ সালে বিক্সবিকে বানাতে স্যামসাং ভিভ ল্যাবকে নিয়োগ দেয়।

রি জানান, বিক্সবির মাধ্যমে স্যামসাং ফোনের দুনিয়ায় নতুন করে যাত্রা শুরু করলো। এটা আমাদের সফটওয়্যার ও অন্যান্য সেবার বিবর্তনের মূল কেন্দ্রবিন্দু। সূত্র : ফক্স নিউজ।

Comments are closed.