পুলিশের সন্দেহ ইসলামপন্থীদের, নিহতের সংখ্যা বেড়ে ৫

ওয়ান নিউজ ডেক্সঃ যুক্তরাজ্যের পার্লামেন্ট ভবনের কাছে সন্ত্রাসী হামলায় ইসলামপন্থীরা জড়িত থাকতে পারে বলে দাবি লন্ডন পুলিশের। লন্ডন মেট্রোপলিটন পুলিশের সন্ত্রাস-দমন বিভাগের শীর্ষ কর্মকর্তা মার্ক রোলি এমনটাই জানিয়েছেন। খবর বিবিসি।

মার্ক রোলি আরও বলেন, তাদের বিশ্বাস হামলাকারী সম্পর্কে তাদের কাছে আগে থেকেই তথ্য ছিল। যদিও এ নিয়ে বিস্তারিত কিছু জানাননি তিনি।

এদিকে বুধবারের এই সন্ত্রাসী হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৫ জনে দাঁড়িয়েছে। ওই হামলায় আরো ৪০ জন আহত হয়েছেন।  লন্ডনের এই হামলাকে ‘সন্ত্রাসী ঘটনা’ বলছে যুক্তরাজ্য পুলিশ।

স্থানীয় সময় বুধবার দুপুর ২টা ৪০ মিনিটের দিকে লন্ডনের ওয়েস্টমিনস্টার ব্রিজের কাছে একজন ব্যক্তি পথচারীদের ওপর গাড়ি উঠিয়ে দিলে তিনজন বেসামরিক মানুষ প্রাণ হারান। এরপর তিনি পার্লামেন্টের সামনে একজন পুলিশকে ছুরি চালিয়ে হত্যা করেন এবং পরে পুলিশের গুলিতে হামলাকারীও প্রাণ হারান। ব্রাসেলসে সন্ত্রাসী হামলার বছর পূর্তির দিনে লন্ডনে গতকাল এই ঘটনা ঘটে।

লন্ডন পুলিশ বলছে, এই সন্ত্রাসী হামলায় পাঁচজন মারা গেছেন। নিহতদের মধ্যে একজন পুলিশ কর্মকর্তাও রয়েছেন। ওই পুলিশ কর্মকর্তার পরিচয় প্রকাশ করা হয়েছে। তার নাম পিসি কেইথ পালমার। বয়স ৪৮ বছর।

প্রধানমন্ত্রী থেরেসা মে এই হামলাকে অসুস্থ এবং অনৈতিক বলে উল্লেখ করেছেন। হামলার পর সংসদ মুলতবি ঘোষণা করা হয়। এছাড়া কর্মকর্তাদের পার্লামেন্টের ভেতরেই অবস্থানের নির্দেশ দেয়া হয়। সে সময় থেরেসা মে’কে নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়।

Comments are closed.