ঝিনাইদহে ঐতিহ্যবাহী লাঠিখেলা দিয়ে কৃষকের বিজয় উৎসব শুরু

ঝিনাইদহ প্রতিনিধিঃ

“ফসলের লাভজনক মূল্য নিশ্চিত করতে চাই কৃষি উৎপাদন ও বিপণন সমবায়” এ শ্লোগানকে সামনে রেখে বিজয়ের মাস ডিসেম্বর উপলক্ষে ঝিনাইদহে অনুষ্ঠিত হয়ে গেল কৃষকের বিজয় উৎসব ও ঐতিহ্যবাহী লাঠিখেলা।

 

ঝিনাইদহে স্বাধীন কৃষক সংগঠন নামের একটি কৃষক সংগঠনের উদ্যোগে সদর উপজেলার ডেফলবাড়ীয়া মাধ্যমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয় এ সমাবেশ ও লাঠিখেলা। অনুষ্ঠানে জেলার ২০ দলের লাঠিয়ালরা এ খেলায় অংশ নেয়। প্রদর্শণ করা হয় ঢাক-ঢোল আর বাঁশির তালে তালে লাঠির নানা কসরত।

 

গ্রামবাংলার ঐতিহ্যবাহী এই খেলা দেখতে পেরে খুশি সব বয়সের মানুষ। ঐতিহ্য ধরে রাখা আর মানুষের আনন্দের খোরাক জোগাতেই এই আয়োজন বলে জানায় আয়োজকরা। খেলা শেষে অনুষ্ঠিত হয় কৃষক সমাবেশ অনুষ্ঠিত হয়।

 

স্বাধীণ কৃষক সংগঠন ঝিনাইদহ জেলা শাখার সাধারণ সম্পাদক জয়েন উদ্দিন বিশ্বাস এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অিিতিছলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুর রউফ মন্ডল।

 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমড়াবাড়ীয়া ইউনিয়নের চেয়ারম্যান আশরাফুল ইসলাম, উন্নয়ন ধারার নির্বাহী পরিচালক শহীদুল ইসলাম, সমন্বয়কারী হায়দার আলী। পরে কৃষকদের অংশগ্রহণে অনুষ্ঠিত নানা ক্রীড়া প্রতিযোগীতার পুরস্কার বিতরণ করা হয়।

Comments are closed.