ডায়াবেটিক সমিতির বার্ষিক সভা

প্রেস বিজ্ঞপ্তি
কক্সবাজার ডায়াবেটিক সমিতির বার্ষিক সাধারণ সভা শনিবার হাসপাতাল ভবনে অনুষ্টিত হয়েছে। সভায় বক্তারা ডায়াবেটিক সমিতি পরিচালিত দক্ষিন চট্টগ্রামের একমাত্র বিশেষায়িত কক্সবাজার ডায়াবেটিক হাসপাতালের ২৪ হাজার নিবন্ধিত রোগির চলমান চিকিৎসা সেবার স্বার্থে হাসপাতালটি একই স্থানে স্থায়ীভাবে অবকাঠামো নির্মাণ সহ আরো সম্প্রসারণের উপর গুরুত্বারোপ করেছেন।

বক্তারা বলেছেন, একমাত্র ডায়াবেটিক হাসপাতালটির কারনে প্রতিদিন প্রচুর সংখ্যক রোগি চিকিৎসা সেবা লাভ করছেন। সেই সাথে দরিদ্র ডায়াবেটিক রোগিরা বিনামূল্যেও চিকিৎসা সেবা পেয়ে আসছেন। এ কারনে হাসপাতালটি একই স্থানে স্থায়ী ভাবে একটি পূর্ণাঙ্গ হাসপাতাল হিসাবে গড়ে তোলার ব্যাপারেও সমিতির সদস্যরা সরকারি-বেসরকারি সংশ্লিষ্টদের সহযোগিতা কামনা করেছেন।

বার্ষিক সাধারণ সভায় সভাপতিত্ব করেন সমিতির সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা। সভার শুরুতে পবিত্র কোরান থেকে তেলাওয়াত করেন তৈয়বিয়া মাদ্রাসার শিক্ষার্থী হাফেজ সাঈদুল ইসলাম এবং গীতা পাঠ করেন বিশিস্ট শিক্ষাবিদ রাজবিহারী চৌধুরী।

সমিতির বার্ষিক সাধারণ সভায় সমিতির সদস্যদের মধ্যাহ্ন ভোজে প্রধান অতিথি হিসাবে যোগ দেন কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ আলী হোসেন। সেই সাথে কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আফরুজুল হক টুটুল ও কক্সবাজার বিমান বন্দরের ম্যানেজার সাধন কুমার মোহন্ত উপস্থিত ছিলেন।

সভায় সমিতির সাধারণ সম্পাদক তোফায়েল আহমদ এডভোকেট বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করেন এবং সমিতির বার্ষিক অডিট ও বাজেট উপস্থাপন করেন সমিতির অর্থ ও হিসাব বিভাগের সম্পাদক এডভোকেট রনজিত দাশ। সভায় সমিতির আজীবন সদস্য ও উপদেষ্টা বিশিষ্ট রাজনীতিক নজরুল ইসলাম চৌধুরী, সমিতির কার্যনির্বাহী পরিষদের সহ সভাপতি এডভোকেট পীযুষ কান্তি চৌধুরী ও বিশিষ্ট শিক্ষাবিদ এম,এম সিরাজুল ইসলাম, সমিতির আজীবন সদস্য এডভোকেট হাবিবুর রহমান, সমিতির আজীবন সদস্য ও উপদেষ্টা এডভোকেট আয়াছুর রহমান প্রমুখ সমিতি ও হাসপাতালের উন্নয়ন কর্মকান্ড নিয়ে বক্তৃতা করেন।

Comments are closed.