‘স্বার্থহীন সরকারের অধীনে নির্বাচন করতে হবে’

ওয়ান নিউজঃ বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেছেন, নির্বাচনের ফলাফল নিয়ে যে সরকারের কোনো স্বার্থ থাকবে না তাদের অধীনে জাতীয় নির্বাচন করতে হবে। তিনি বলেন, সহায়ক সরকার বলেন, তত্ত্বাবধায়ক সরকার কিংবা নির্দলীয় সরকার বলেন-  নির্বাচনের ফলাফল নিয়ে যাদের কোনো স্বার্থ থাকবে না, সেই সরকারের অধীনে আগামী জাতীয় নির্বাচন হবে।

শনিবার জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে ‘জিয়া সাংস্কৃতিক সংগঠন’ আয়োজিত মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ‘স্বাধীনতা ও শহীদ জিয়া’ শীর্ষক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

একদলীয় আর কোনো নির্বাচন করতে দেয়া হবে না- এমন হুঁসিয়ারি দিয়ে মওদুদ বলেন, সকল দলের অংশগ্রহণের মধ্য দিয়ে জাতীয় নির্বাচন করতে হবে।

তিনি বলেন, উন্নয়ন একমাত্র সমাজের চাবিকাঠি হতে পারে না। গণতন্ত্র, সামাজিক অবক্ষয় রোধ, ন্যায়বিচার প্রতিষ্ঠা ও আইনের শাসন বজায় রাখতে হবে। জাতীয়তাবাদী দল বিএনপি পুনরায় সেগুলো প্রতিষ্ঠিত করবে।

দেশে জঙ্গি হামলার প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এই আইনজীবী বলেন, প্রধানমন্ত্রী জাতীয় ঐক্য চান জঙ্গি দমনে। বিএনপি জঙ্গি ও সন্ত্রাসের বিরুদ্ধে সব সময় অবস্থান নেয়। এ ধরনের কর্মকান্ডের সাথে যেই জড়িত থাকুক না কেন তার বিরুদ্ধে আমাদের অবস্থান। তাই জাতীয় এই সমস্যা মোকাবেলার জন্য আওয়ামী লীগের উচিত সকল রাজনৈতিক দলকে আহ্ববান জানানো।

জাতীয় ঐক্য ছাড়া জঙ্গিবাদ দমন করা সম্ভব নয় উল্লেখ করেন তিনি।

সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আবুল হাশেমের সভাপতিত্বে অন্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Comments are closed.