কৃষিতে আইসিটি ব্যবহারে সেরা প্রতিষ্ঠানের পুরস্কার পেল কৃষি তথ্য সার্ভিস

ওয়ান নিউজ ডেক্সঃ কৃষিক্ষেত্রে ‘তথ্য প্রযুক্তি ব্যবহারে সেরা প্রতিষ্ঠান’ ক্যাটাগরিতে বিশেষ অবদানের জন্য জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি পুরস্কার ২০২০ পেয়েছে কৃষি মন্ত্রণালয়ের অধীন সংস্থা কৃষি তথ্য সার্ভিস (এআইএস)।

গতকাল শুক্রবার (১১ ডিসেম্বর) রাতে রাজধানীর শেরেবাংলা নগরস্থ বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মাল্টিপারপাস হলে ডিজিটাল ওয়ার্ল্ড ২০২০ এর সমাপনী অনুষ্ঠানে এ পুরস্কার গ্রহণ করেন কৃষি তথ্য সার্ভিসের পরিচালক কৃষিবিদ কার্তিক চন্দ্র চক্রবর্তী।

সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ভার্চুয়ালি প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান এমপি। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ কে এম রহমতুল্লাহ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেব, বেসিসের সভাপতি সৈয়দ আলমাস কবির প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

কভিড-১৯ পরিস্থিতিতে ভার্চুয়াল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হয়েছে ৩ দিনব্যাপী তথ্য-প্রযুক্তিভিত্তিক উৎসব ‘ডিজিটাল ওয়ার্ল্ড ২০২০’। এবারের ৭ম আসরে প্রতিপাদ্য ছিল ‘Socially Distanced, Digitally Connected’।

Comments are closed.