গতকাল পর্যন্ত যে যা করেছেন ভুলে যান : গণশিক্ষামন্ত্রী

ইয়ানুর রহমান : প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান শিক্ষকদের উদ্দেশ্যে বলেছেন, গতকাল পর্যন্ত যে যা করেছেন ভুলে যান, কত ঘণ্টা স্কুল করেছেন সেটা বড় কথা নয়। এই মুহূর্ত থেকে শিক্ষকতাকে ইবাদত মনে করুন। সবাই মিলে স্কুলের এমন একটা পরিবেশ তৈরি করুন, যেখানে অভিভাবকরা তাদের সন্তানদের পাঠাতে আগ্রহী হবেন।

 

তিনি আরো বলেন, আমরা এমন শিক্ষক চাই, যারা চোখ বন্ধ করলে দেখতে পান বাংলাদেশ। কারণ এমন শিক্ষকরাই জাতি গঠনে ভূমিকা রাখেন।

 

শনিবার দুপুরে যশোরে ‘প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে করণীয়’ শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন গণশিক্ষামন্ত্রী। যশোর জেলা প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজনে যশোর জিলা স্কুল অডিটোরিয়ামে এ সভা অনুষ্ঠিত হয়।

 

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করে গণশিক্ষামন্ত্রী বলেন, প্রাথমিক শিক্ষার গুরুত্ব বুঝে বঙ্গবন্ধু সর্বপ্রথম প্রাথমিক শিক্ষাকে জাতীয়করণ করেছিলেন। তিনি আমাদের পথিকৃৎ। তিনিই আমাদের মডেল।

 

গণশিক্ষামন্ত্রী আরও বলেন, দেশ গঠনে প্রাথমিকে কাজ করার অনেক সুযোগ রয়েছে। আন্তরিকতার সঙ্গে এখানে কাজ করা দরকার। বর্তমান শিক্ষাব্যবস্থার উন্নয়নে আওয়ামী সরকার গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। যত দলই আসুক যত কথাই বলুক দেশের উন্নয়নে আওয়ামী লীগের কোনো বিকল্প নেই।

 

মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন যশোর-৫ আসনের সংসদ সদস্য স্বপন ভট্টাচার্য, যশোর-২ আসনের সংসদ সদস্য অ্যাড. মনিরুল ইসলাম মনির, জেলা প্রশাসক ড. হুমায়ুন কবীর। এতে সভাপতিত্ব করেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা তাপস কুমার অধিকারী।

 

অন্যান্যের মধ্যে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা একেএম খয়রাত হোসেন, সদর উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা ওয়ালিয়ার রহমান, পুরন্দরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মনিরুজ্জামান, পুরাতন কসবা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি শেখ আব্দুল মতলেব বাবু প্রমুখ।

Comments are closed.