জঙ্গিবাদ দমনে কাজ করায় বিএনপির অন্তর্জ্বালা হচ্ছে : কাদের

ওয়ান নিউজঃ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সরকার দেশে জঙ্গিবাদ দমনে কাজ করায় বিএনপির অন্তর্জ্বালা হচ্ছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে শুক্রবার ধানমণ্ডির ৩২ নম্বরে তার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের পর তিনি সাংবাদিকদের বলেন, বিএনপিই ‘জঙ্গিবাদ নিয়ে রাজনীতি’ করছে, তাদের ‘মদদ’ দিচ্ছে।

জঙ্গি হামলা ও জঙ্গিবিরোধী অভিযানের ঘটনাগুলোর সুষ্ঠু তদন্ত নিয়ে সংশয় প্রকাশ করে বিএনপির মহাসচিবের বক্তব্যের পাল্টায় কাদেরের এ মন্তব্য এল।

বৃহস্পতিবার সীতাকুণ্ডের এক বাড়ি ঘিরে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানের পর বিএনপির মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর বলেন, সরকার ‘জঙ্গিবাদ নিয়ে রাজনীতি’ করতে চায়। জঙ্গিবাদকে ব্যবহার করে রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করতে চাইছে সরকার। জঙ্গিবাদের বিষয়টি এখনো রহস্যাবৃত। এ বিষয়ে র‌্যাব ও পুলিশের বক্তব্যও সাংঘর্ষিক।

তিনি বলেন, ‘এখন পর্যন্ত জঙ্গিবাদে যারা গ্রেফতার হয়েছে, তাদের খুব কম সংখ্যক অভিযুক্তকে বিচারেরর আওতায় আনা হয়েছে। বেশির ভাগ ক্ষেত্রেই দেখা যায় যে, তাদেরকে হত্যা করা হচ্ছে। এ জন্য কিছুটা রহস্য থেকে যাচ্ছে।

এছাড়া সরকারের দাবি এবং আন্তর্জাতিক সংস্তাগুলোর দাবির মধ্যে অনেক ফারাক দেখা যায়। এমনকি সরকারের আইনশৃঙ্খলা রক্ষাকারী বিভিন্ন বাহিনী যেমন র‍্যাব-পুলিশের বক্তব্যেও সামঞ্জস্য নেই, তাদের বক্তব্য সাংঘর্ষিক। তাই জঙ্গিবাদ নিয়ে সুষ্ঠু তদন্ত হচ্ছে কি না, জঙ্গিবাদ নির্মূলে সুষ্ঠু ব্যবস্থা নেওয়া হচ্ছে কি না এসব নিয়ে সন্দেহ থেকে যাচ্ছে।’
এর জবাবে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী কাদের বলেন, “সরকার জঙ্গিবাদ দমন করছে, এ জন্যই বিএনপির অর্ন্তজ্বালা শুরু হয়েছে।”

বঙ্গবন্ধুর ৯৭তম জন্মবার্ষিকীতে তার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে ওবায়দুল কাদের বলেন, অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনের যে স্বপ্ন বঙ্গবন্ধু দেখেছিলেন, তার বাস্তবায়নই এখন আওয়ামী লীগের মূল শপথ।

তিনবছর পর বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী জাঁকজমকের সঙ্গে পালনের প্রস্তুতি শুরু করার কথাও জানান তিনি।

Comments are closed.