সূচকের সঙ্গে বেড়েছে লেনদেন

ডেস্ক নিউজ:
দেশের পুঁজিবাজারে মঙ্গলবার (২৪ নভেম্বর) সূচকের সঙ্গে লেনদেন সমান্য বেড়েছে।এদিন দুই স্টক এক্সচেঞ্জে বেড়েছে অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর।

জানা গেছে, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ১০ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৮৩৩ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অন্য সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে ১ হাজার ১১২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩ পয়েন্ট বেড়ে ১ হাজার ৬৭৪ পয়েন্টে অবস্থান করছে।

ডিএসইতে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৬৭১ কোটি টাকা। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৬২১ কোটি ২৮ লাখ টাকা। ডিএসইতে লেনদেন হওয়া ৩৪৯ টি প্রতিষ্ঠানের মধ্যে বেড়েছে ১৭৭ টির, কমেছে ৭১ টির এবং অপরিবর্তিত রয়েছে ১০১ টি শেয়ার দর।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৬৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৮৭০ পয়েন্টে, সিএসই ৫০ সূচক ৪ পয়েন্ট বেড়ে ১ হাজার ৬ পয়েন্টে এবং সিএসসিএক্স সূচক ৩৮ পয়েন্ট বেড়ে ৮ হাজার ৩৫৫ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে লেনদেন হওয়া ২৩৫ টি প্রতিষ্ঠানের মধ্যে বেড়েছে ১২৯ টির, কমেছে ৫২ টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৪ টির শেয়ার দর। সিএসইতে লেনদেন হয়েছে ২২ কোটি ৪২ লাখ টাকা।

Comments are closed.