চার মিনিটের শুটিংয়ে ৫৯৪ কোটি টাকা বাজেট! (ভিডিও)

ডেস্ক নিউজ:

জ্যাক স্নাইডারের ‘জাস্টিস লিগ’ সংস্করণ নিয়ে ডিসি ভক্তদের উল্লাসের অন্ত নেই। ভক্তদের দাবির মুখে ২০১৭ সালে মুক্তি পাওয়া ছবির নতুন সংস্করণ তৈরি করার উদ্যোগ নেয় হয়। কিন্তু এখন শোনা যাচ্ছে, মাত্র চার মিনিটের নতুন দৃশ্য ধারণ করেছেন নির্মাতা।

স্ট্রিমিং প্ল্যাটফর্ম এইচবিও ম্যাক্সে আগামী বছর মুক্তি পাবে চার ঘণ্টা দৈর্ঘ্যের ‘জাস্টিস লিগ: স্নাইডারস কাট’।

এর আগে শোনা যায়, স্নাইডার সংস্করণের জন্য ওয়ার্নার ব্রস ৭ কোটি ডলার বা বাংলাদেশি মুদ্রায় ৫৯৪ কোটি টাকা বাজেট দেয়। এছাড়া জোকার চরিত্রে জ্যারেড লেটোর ফিরে আসায় দর্শক নিশ্চিত হয় শুধু পুরোনো ফুটেজ দিয়ে এই ছবি নির্মিত হচ্ছে না।

কিন্তু সম্প্রতি এক সাক্ষাৎকারে পরিচালক জানান, তারা চার মিনিটের দৃশ্যায়ন করেছেন সপ্তাহ খানেক সময় নিয়ে। এ কথায় প্রশ্ন উঠেছে, কয়েক মিনিটেই এত খরচ! যদিও এ ছবিতে দুর্দান্ত ভিজ্যুয়াল ইফেক্টস থাকছে, এ কথা চোখ বন্ধ করেই বলা যায়।

জ্যারড লেটো ছাড়াও নতুন শুট হওয়া দৃশ্যে রয় ফিশার (সাইবর্গ), বেন অ্যাফ্লেক (ব্যাটম্যান), গল গাডট (ওয়ান্ডার ওম্যান), অ্যাম্বার হার্ড (মেরা) ও জো ম্যানগেনিলো (ডেথস্ট্রোক)-সহ বেশ করেছেন অভিনেতা অংশ নিয়েছেন।

তবে নতুন সংস্করণের জন্য কত খরচ হচ্ছে তা স্টুডিও থেকে নিশ্চিত করা হয়নি।

‘জাস্টিস লিগ’-এর মূল ছবিটি শুরু করেছিলেন স্নাইডার। কিন্তু ব্যক্তিগত কারণে পোস্ট-প্রডাকশনের মাঝ থেকে বেরিয়ে গেলে হাল ধরেন ‘অ্যাভেঞ্জার্স’ পরিচালক জশ হিডেন। কিন্তু জশ সিনেমাটিতে নতুন দৃশ্য যোগ করে এত এত পরিবর্তন আনেন, যা দর্শকের পছন্দ হয়নি। পরে নতুন সংস্করণে ‘জাস্টিস লিগ’ সাজানোর দায়িত্ব নেন স্নাইডার।

২০১৭ সালে মুক্তি পাওয়া জশের ছবিটিকে অনেকেই আধা-সেদ্ধ বলে উল্লেখ করেন। কারণ স্পেশাল ইফেক্টস তেমন জমেনি। যেমন কিছু দৃশ্যে ‘সুপারম্যান’ হেনরি কাভিলকে গোঁফসহ দেখা যায়। যা মূলত অন্য একটি ছবির জন্য রেখেছিলেন এই নায়ক।

 

Comments are closed.