ভেনেজুয়েলাকে হারিয়ে শীর্ষে ব্রাজিল

অনলাইন ডেস্ক:
লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের তৃতীয় ম্যাচে জয় পেয়েছে ব্রাজিল। বাংলাদেশ সময় শনিবার সকালে ঘরের মাঠে তারা ১-০ গোলে হারিয়েছে ভেনেজুয়েলাকে। এর মধ্য দিয়ে তিন ম্যাচে মাঠে নেমে তিনটিতেই জয় তুলে নিল তিতের শিষ্যরা। এই জয়ে পূর্ণ ৯ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান নিয়েছে ফিরমিনো-জেসুসরা।

ভেনেজুয়েলার বিপক্ষে প্রথমার্ধে অবশ্য গোলের দেখা পায়নি ব্রাজিল। যদিও দুইবার বল জালে জড়িয়েছিল তারা। কিন্তু দুটিই বাতিল হয়। প্রথমবার ম্যাচের ৭ মিনিটে তারা ভেনেজুয়েলার জালে বল জড়ায়। আর দ্বিতীয়বার ম্যাচের ৪১ মিনিটে। তাতে গোলশূন্যভাবেই শেষ হয় প্রথমার্ধের খেলা।

বিরতির পর ম্যাচের ৬৭ মিনিটে গোলের দেখা পায় ব্রাজিল। এ সময় ডানদিক থেকে উড়ে আসা বলে বক্সের মধ্যে হেড নেন গ্যাব্রিয়েল জেসুস। তার হেড থেকে বল পেয়ে যান ফিরমিনো। ডান পায়ের আলতো টোকায় বল জালে পাঠান তিনি।
শেষ পর্যন্ত তার গোলটিই ম্যাচের ভাগ্য বদলে দেয়। ব্রাজিলকে পাইয়ে দেয় পূর্ণ তিন পয়েন্ট।

ইনজুরির কারণে এই ম্যাচে খেলতে পারেননি নেইমার দ্য সিলভা। খেলতে পারবেন না মঙ্গলবার উরুগুয়ের বিপক্ষের ম্যাচেও।

লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে ১০ দলের মধ্যে শীর্ষে থাকা চারটি দল সরাসরি ২০২২ কাতার বিশ্বকাপে জায়গা করে নেবে। আর পঞ্চম স্থানে থাকা দলটি আন্তঃমহাদেশীয় প্লে-অফ খেলার মাধ্যমে বিশ্বকাপে জায়গা করে নেওয়ার সুযোগ পাবে।

Comments are closed.