করোনা মোকাবেলায় সচেতনতা মুলক সভা 

পেকুয়া প্রতিনিধিঃ
কক্সবাজারের পেকুয়ায় কোভিট-১৯ (করোনা) দ্বিতীয় ধাক্কা মোকাবেলায় ইউনিয়ন পর্যায়ে মাস্ক বিতরণ ও ব্যবহারে জন সচেতনতা বৃদ্ধিতে করণে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৯অক্টোবর) দুপুর ২টার দিকে উপজেলার মগনামা ইউনিয়নে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। উপজেলা প্রশাসন, এনজিও সংস্থা একলাবের আয়োজনে এবং ইউনিসেফের সহযোগিতায় ইউনিয়ন পরিষদ হল রুমে ইউপি চেয়ারম্যান আলহাজ্ব শরাফত উল্লাহ চৌধুরী ওয়াসিমের সভাপতিত্বে এ মতবিনিময় মভা অনুষ্ঠিত হয়। একলাব পেকুয়া উপজেলা এরিয়া ম্যানেজার মোঃ জাহেদুল আলমের পরিচালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, পেকুয়া মেডিকেল অফিসার ডাঃ ফাবিহা মেহজাবিন, এনজিও সংস্থা একলাব চকরিয়া প্রজেক্ট ম্যানেজার মাহবুবুর রহমার ভূইয়া, ইউনিসেফের তথ্য ও সেবা ইউনিটের ম্যানেজার এম এ মুসা ও সাংবাদিক মোঃ ফারুক প্রমূখ। দ্বিতীয় ধাপ করোনা সংক্রমণ এড়াতে আগামীতে করোনা মোকাবেলায় প্রত্যেক শ্রেণির মানুষকে মাস্ক ব্যবহার নিশ্চিত করতে হবে। স্বাস্থ্য বিধি মেনে, সামাজিক দুরত্ব বজায় রেখে কাজ সম্পাদন করতে সকলের প্রতি আহবান জানান। এসময় মগনামা ইউপি সদস্য, গ্রাম পুলিশ, এনজিও সংস্থার বিভিন্ন কর্মকর্তা-কর্মচারি সহ সুশীল সমাজের ব্যাক্তি বর্গ উপস্থিত ছিলেন।

ইউপি চেয়ারম্যান শরাফত উল্লাহ চৌধুরী ওয়াসিম বলেন, করোনা ভাইরাস একটি মরণব্যাধি ভাইরাস। আমাদের খুবই সতর্ক হয়ে চলাফেরা করতে হবে। নিয়মিত মাস্ক ব্যবহার, সাবান দ্বারা হাত মূখ পরিষ্কার রাখতে হবে। ডাক্তারদের ও উচিৎ রোগিদের ওষুধের পাশাপাশি মাস্ক ব্যাবহার বাধতামূলক করা হয় সে বিষয়ে পেসক্রিপশসেন লিখার জন্য ডাক্তারদের প্রতি অনুরোধ জানান।
একলাব পেকুয়া ম্যানেজার মোঃ জাহেদুল আলম জানান, গত ২২ অক্টোবর পেকুয়া উপজেলায় মাস্ক বিতরণের মধ্য দিয়ে মাসব্যাপী কার্যক্রম আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছিল। এদিকে সকালে বাদ্যযন্ত্র বাঁজিয়ে মাস্ক ব্যবহার বিষয়ে সচেতনতা মুলক মাইকিং করা হযেছে। পেকুয়া উপজেলায় করোনা সংক্রমণ মোকাবেলায় মাস্ক ব্যবহার নিশ্চিত করনে ইউনিয়ন ভিত্তিক মতবিনিময় সভা, সচেতনতা মুলক মাইকিং, পাড়া-মহল্লায় উঠান বৈঠক করা হয়েছে। এক মাসের মধ্যে উপজেলায় ১ লক্ষ মাস্ক বিতরণ করা হবে।

Comments are closed.