চোটে পড়েছেন মাশরাফি

ওয়ান নিউজ ক্রীড়া ডেক্সঃ করোনার কারণে ক্রিকেট থেকে দূরে ছিলেন প্রায় সাত মাস। আগামী মাসে বিসিবির টি-টোয়েন্টি লিগ দিয়ে ক্রিকেটে ফেরার কথা বাংলাদেশ দলের সফলতম অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার। সে জন্য রাজধানীর সিটি ক্লাব মাঠে গত কয়েক দিন আগে ফিটনেস অনুশীলন শুরু করেন। তার অংশ হিসেবে ফুটবলও খেলতেন এই মাঠে।

কিন্তু মাশরাফির ক্রিকেটে ফেরার পথে বাধা হয়ে দাঁড়াল চোট। দুই দিন আগে দৌড়াতে গিয়ে হ্যামস্ট্রিং চোটে পড়েছেন তিনি। বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেছেন, ‘দৌড়ানোর সময় ও হ্যামস্ট্রিংয়ে ব্যথা পেয়েছে। প্রাথমিক চিকিৎসার কথা ফোনে মাশরাফিকে জানানো হয়েছে। ওর এখন একটা স্ক্যান করিয়ে নিলে ভালো হয়। তাহলে আমরা বুঝতে পারব কতটুকু আঘাত পেয়েছে।’

গত মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে বাংলাদেশের হয়ে সর্বশেষ খেলেন মাশরাফি। ঢাকা প্রিমিয়ার লিগে শেখ জামালের হয়ে খেলেছিলেন প্রথম রাউন্ডের একটি ম্যাচ। এরপর তো করোনা মহামারিতে খেলাই বন্ধ হয়ে যায়।
গত কয়েক মাসে মাশরাফি ও তাঁর পরিবারের বেশ কয়েকজন সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হন। এখনো মাশরাফির পরিবার করোনামুক্ত নয়। কিছুদিন ধরে করোনার সঙ্গে লড়ছে তাঁর দুই সন্তান।

করোনা বিরতিতে ক্রিকেটের বাইরে থাকার কারণে ওজন বেড়ে যায় মাশরাফির। ক্রিকেটে সেরা ছন্দে ফিরতে হলে তাঁকে কঠোর পরিশ্রম করতে হতো। কিন্তু এখন খেলায় ফেরার আগেই পড়লেন চোটে।

চোটের সঙ্গে মাশরাফির সখ্য অবশ্য নতুন কিছু নয়। প্রায় দুই দশকের দীর্ঘ ক্যারিয়ারে তাঁর হাঁটুতেই অস্ত্রোপচার হয়েছে সাতবার। ছোটখাটো চোট তো আছেই। ক্যারিয়ারের সায়াহ্নে এসেও সেই চোটের সঙ্গেই আরেকবার লড়তে হচ্ছে মাশরাফিকে।

Comments are closed.