‘আওয়ামী লীগ থাকলে ইসি নির্ভয়ে কাজ করতে পারবে না’

ওয়ান নিউজঃ জাতীয় নির্বাচন আওয়ামী লীগ সরকারের অধীনে হলে নির্বাচন কমিশন ঠিকমতো কাজ করতে পারবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

তিনি বলেন, এ ধরনের একটা (আওয়ামী লীগের মতো) সরকার ক্ষমতায় থাকলে তারা (নির্বাচন কমিশন) নির্ভয়ে কাজ করতে পারবে না। নির্ভয়ে কোনো প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করতে পারবে না। জনগণ যাকে ভোট দিবে সে যে নির্বাচিত হবে তার কোনো গ্যারান্টি নাই। সে কারণে আমরা চাই নির্বাচনের সময় এমন একটি সহায়ক সরকার থাকবে, যে সরকার সুষ্ঠু নির্বাচনের জন্য নির্বাচন কমিশনকে সহায়তা করবে। এ দাবি জনগণের দাবি, ন্যায্য দাবি। এ দাবির পক্ষে আন্দোলন জোরদার করতে হবে।

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ১১তম কারাবন্দি দিবস উপলক্ষে আলোচনা সভাটির আয়োজন করে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল।

সভায় প্রধান অতিথির বক্তব্যে নজরুল ইসলাম খান বলেন, বিএনপি গণতান্ত্রিক দল, জাতীয়তাবাদী দল। ধর্মীয় মুল্যবোধে বিশ্বাস করে। আমরা তো নির্বাচনে যেতেই চাই, কারণ আমরা বিশ্বাস করি নির্বাচনের মাধ্যমেই জনগণ রায় দিবে, কখন কারা রাষ্ট্র পরিচালনায় যাবে। কিন্তু আমরা নির্বাচনের নামে প্রহসন চাই না। নির্বাচনের মানে কোনো খেলা না। নির্বাচন মানে সকল দল অংশগ্রহণ করবে, সবাই নির্বিঘ্নে ভোট দিতে পারবে এবং জনগণ যাকে ভোট দিবে তাকে বিজয়ী বলে ঘোষণা করা হবে। আমরা সেই নির্বাচন চাই। যারা নির্বাচনের দায়িত্বে থাকবে তারা নির্ভয়ে সংবিধান অনুযায়ী আইন অনুযায়ী কাজ করতে পারবে।

নারী নির্যাতন দিন দিন বেড়েই চলছে দাবি করে তিনি বলেন, নারী ও শিশু নির্যাতন ক্রমনয় বেড়েইই চলছে। এটা খুব সংকটের, খুব দুশ্চিন্তার বিষয়। প্রতিদিনই নারীও শিশু নির্যাতন হচ্ছে। আর তারা (আওয়ামী লীগ) গৌরব করে বলেন যে খুব ভালো দেশ চালাচ্ছেন।

তারেক রহমান সম্পর্কে বিএনপির সিনিয়র এ নেতা বলেন, তারেক রহমানের মধ্যে যে সাংগঠনিক প্রতিভা ও জ্ঞান রয়েছে তা আওয়ামী লীগের ভয়ের কারণ। এ জন্য তার বিরুদ্ধ মামলা ও ষড়য‍ন্ত্র করা হচ্ছে। বর্তমান সরকার তাদের ক্ষমতার ১০ বছরেও তারেক রহমানের বিরুদ্ধে কোনো দুর্নীতি প্রমাণ করতে পারে নাই বলেও মন্তব্য করেন।

তিনি এ সময় ১/১১ এর সরকার আওয়ামী লীগের আন্দোলনের ফসল বলেও মন্তব্য করেন।

স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু’র সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, বিএনপির ভাইস চেয়ারম্যান সওকত মাহমুদ, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূঁইয়া জুয়েল প্রমুখ।

Comments are closed.