স্পেনের হার, জার্মানির স্বস্তির ড্র!

ওয়ান নিউজ ক্রীড়া ডেক্সঃ  স্পেন তো হেরেই গেছে ইউক্রেনের কাছে। সুইজারল্যান্ডের সঙ্গে জার্মানি পুড়েছে ড্র হতাশায়।

নিজেদের মাঠে ইউক্রেন ১-০ গোলে ধরিয়ে দিয়েছে পরাশক্তি স্পেনকে। আর ৪ বারের বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানিকে তাদের মাঠে গিয়েই ৩-৩ গোলে রুখে দিয়েছে সুইজারল্যান্ড। কাকতালীয় হলো, গত সপ্তাহে তুরস্কের বিপক্ষে প্রীতি ম্যাচেও জার্মানি পুড়েছিল ৩-৩ গোলের ড্র হতাশায়। সেই ম্যাচটিও ছিল জার্মানির ঘরের মাঠে।

কালকের ড্রটি অবশ্য হতাশা ছাপিয়ে জার্মানদের স্বস্তিই এনে দিয়েছে। জার্মানির ড্রটা যে এসেছে পিছিয়ে থেকে। তাও একবার নয়, নিজেদের মাঠে দুদুবার পিছিয়ে পড়ে জার্মানি। দুবারই সমতা ফিরিয়েছে। শেষ বার জার্মানিকে বাঁচিয়েছেন গিনাব্রি। দলকে এনে দিয়েছেন মহামূল্যবান ১টি পয়েন্ট।

শনিবার সুইজারল্যান্ডের বিপক্ষে ১-০ জেতা স্পেন ইউক্রেন গিয়েছিল জয়ের ছক কষেই। কিন্তু তাদের সেই স্বপ্ন গুঁড়িয়ে দিয়ে ইউক্রেন নিজেরাই হেসেছে জয়ের হাসি। যে জয়ে পয়েন্টে দৈত্য জার্মানিকে ছুঁয়ে ফেলল তারা। হ্যাঁ, কালকের ড্রয়ের পর জার্মানির পয়েন্টট এখন ৪ ম্যাচে ৬।

ইউক্রেনেরও তাই, ৪ ম্যাচে ৬ পয়েন্ট। তবে গোল ব্যবধানে এগিয়ে থাকায় জার্মানিই ৪ নম্বর গ্রুপের ২ নম্বরে, ইউক্রেন রয়েছে ৩-এ। তাহলে শীর্ষে তোন দল? কোন দল আবার, স্পেন! হ্যাঁ, হেরেও ৪ নম্বর গ্রুপের শীর্ষস্থান ধরে রেখেছে স্পেন। ৪ ম্যাচে তাদের পয়েন্ট ৭।

কাল নেশনস লিগের দিনের অন্য ম্যাচগুলোতে জয় পেয়েছে লুক্সেবার্গ ও মাল্টা। লুক্সেমবার্গ ২-১ গোলে জিতেছে মন্টেনিগ্রোর বিপক্ষে। মাল্টা ১-০ গোলে হারিয়েছে লাটভিয়াকে। এছাড়া আজারবাইজান-সাইপ্রাস এবং লিখটেনস্টেইন ও সান ম্যারিনোর মধ্যকার ম্যাচ দুটো গোলশূন্য ড্র হয়েছে।

Comments are closed.