নির্বাচন এখনো শান্তিপূর্ণ : রিজভী

ওয়ান নিউজঃ নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে শান্তিপূর্ণ ও সুষ্ঠুভাবে ভোটগ্রহণ চলছে বলে সন্তোষ প্রকাশ করেছে বিএনপি। বৃহস্পতিবার (২২ ডিসেম্বর )ভোট শুরুর আড়াই ঘণ্টা পর রাজধানীতে সংবাদ সম্মেলন করে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই প্রতিক্রিয়া জানান।

নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, কেন্দ্রীয় নেতা নাজিমউদ্দিন আলম, ডা. দেওয়ান সালাহউদ্দিন, আবদুস সালাম আজাদ, শহীদুল ইসলাম বাবুল, মুনির হোসেন, সাইফুল ইসলাম পটু ও আমিরুল ইসলাম খান আলিম উপস্থিত ছিলেন।

রিজভী বলেন, “এখন পর্যন্ত আমরা যে তথ্য পেয়েছি, নির্বাচনী পরিবেশ শান্তিপূর্ণ আছে, সুষ্ঠুভাবে ভোটগ্রহণ চলছে। পরিস্থিতি সন্তোষজনক, যা আমাদের প্রার্থী সাখাওয়াত হোসেন খানও বলেছেন। “আমরা আশা করি, প্রশাসন এমন কোনো আচরণ করবেন না, যাতে নারায়ণগঞ্জের সিটি কর্পোরেশন নির্বাচন প্রশ্নবিদ্ধ হয়।”

তিনি বলেন, বিএনপি দৃঢ়ভাবে ব্শ্বিাস করে আজকে নাসিক নির্বাচনে যেভাবে ভোট গ্রহণ চলছে, এই পরিবেশ যদি শেষ সময় পর্যন্ত অব্যাহত থাকে তাহলে ধানের শীষের প্রার্থী সাখাওয়াত হোসেন খান বিপুল ভোটে বিজয়ী হবেন।

রিজভী বলেন, আমরা প্রত্যাশা করি, প্রশাসন এমন কোনো আচরণ করবে না যাতে নাসিক নির্বাচন প্রশ্নবিদ্ধ হয়। কারণ অবাধ সুষ্ঠু ভোটের যেদেশে আকাল, সেদেশে ভোটাধিকার প্রয়োগ একটি বড় ধরনের চ্যালেঞ্জ। তাছাড়া এদেশে গণতন্ত্র এখনো দুর্বল, তাই গণতন্ত্রকে সতেজ ও বলশালী করার জন্য ভোটাধিকার প্রয়োগ অত্যন্ত জরুরি।

প্রধান নির্বাচন কমিশনারসহ কমিশনারদের উদ্দেশ্যে রিজভী বলেন, “আবারও বলছি, আপনাদের বিদায় বেলায় ঘুরে দাঁড়িয়ে আজকের নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রেখে নির্বাচনকে সবার কাছে গ্রহণযোগ্য করে ইতিহাস হয়ে উঠুন।” ভোটকেন্দ্রগুলোতে শান্তি বজায় রাখতে নির্বাচনী কর্মকর্তা, ম্যাজিস্ট্রেটদের নিরপেক্ষতা বজায় রাখার পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনীকে আরও বেশি তৎপর হওয়ারও আহ্বান জানান তিনি।

বৃহস্পতিবার সকাল ৮টা থেকে এ সিটি করপোরেশনের ১৭৪টি কেন্দ্রে একযোগে ভোট শুরু হয়েছে ব্যাপক নিরাপত্তার মধ্যে। রাজধানীর কাছের এই সিটি করপোরেশনে কি সেলিনা হায়াৎ আইভীই থাকবেন মেয়রের চেয়ারে; নাকি সেই ধারায় ছ্দে টেনে নগর ভবনে যাবেন সাখাওয়াত হোসেন খান- ভোটের ব‌্যালটে নগরবাসী সেই রায় দিচ্ছে। প্রথমবারের মতো দলীয় প্রতীকে নির্বাচনে আইভী নৌকা প্রতীকে আওয়ামী লীগের ও সাখাওয়াত ধানের শীষ নিয়ে বিএনপির প্রার্থী হিসেবে লড়ছেন।

Comments are closed.