আইপিএলের ইতিহাসে তিনটি সর্বকালীন রেকর্ড রাহুলের

ওয়ান নিউজ ক্রীড়া ডেক্সঃ দুবাইয়ে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুধ্যে অপরাজিত ১৩২ রানের ইনিংস খেলার পথে ইন্ডিয়ান প্রিমিয়র লিগের ইতিহাসে সর্বকালীন রেকর্ড গড়েন লোকেশ রাহুল। তাও একটি নয়, একই ম্যাচে তিন-তিনটি দুরন্ত নজির গড়েন পঞ্জাব অধিনায়ক।

১. দ্রুততম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে আইপিএলে ২ হাজার রান পূর্ণ করেন পঞ্জাব অধিনায়ক। এই নিরিখে তিনি টপকে যান কিংবদন্তি সচিন তেন্ডুলকরকে। মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে ৬টি মরশুম আইপিএল খেলা তেন্ডুলকর ৬৩টি ইনিংসে ২০০০ রানের মাইলস্টোন ছুঁয়েছিলেন। রাহুল এই কৃতিত্ব অর্জন করেন ব্যাট হাতে ৬০টি ইনিংসে মাঠে নেমে।

দ্রুততম ২ হাজারী।

২. এই ম্যাচেই ইন্ডিয়ান প্রিমিয়র লিগের ইতিহাসে সর্বোচ্চ ব্যক্তিগত রানের ইনিংস খেলা ভারতীয় ক্রিকেটারে পরিণত হন লোকেশ। অর্থাৎ, আইপিএলে এখনও পর্যন্ত কোনও ভারতীয় ক্রিকেটারে খেলা সবথেকে বড় ব্যক্তিগত ইনিংস এটিই। এই নিরিখে কেএল পিছনে ফেলে দেন ঋষভ পন্তকে। ২০১৮ আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে দিল্লির হয়ে অপরাজিত ১২৮ রান করেছিলেন পন্ত। এতদিন টুনামেন্টের ইতিহাসে সেটিই ছিল কোনও ভারতীয় ক্রিকেটারের সবথেকে বেশি রানের ব্যক্তিগত ইনিংস।

সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস।

৩. আইপিএলের ইতিহাসে কোনও ক্যাপ্টেনের খেলা সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস লোকেশ রাহুলের অপরাজিত ১৩২ রানই। তিনি ভেঙে দেন ডেভিড ওয়ার্নারের রেকর্ড। ২০১৭ আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে সানরাইজার্স হায়দরাবাদকে নেতৃত্ব দিতে নেমে ডেভিড ওয়ার্নার ব্যাট হাতে ১২৬ রানের অনবদ্য ইনিংস খেলেছিলেন। কেএল দখলে নিলেন সেই রেকর্ডটিও।

ক্যাপ্টেনের সর্বোচ্চ ইনিংস।

সার্বিকভাবে ইন্ডিয়ান প্রিমিয়র লিগের ইতিহাসে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংসের তালিকায় লোকেশ রাহুলের অপরাজিত ১৩২ রান চার নম্বরে উঠে আসে। ক্রিস গেইলের অপরাজিত ১৭৫, ব্রেন্ডন ম্যাকালামের অপরাজিত ১৫৮ ও এবি ডি’ভিলিয়র্সের অপরাজিত ১৩৩ রানের পরেই জায়গা করে নিয়েছে আরসিবির বিরুদ্ধে রাহুলের দুরন্ত এই ইনিংস। খবর হিন্দুস্থানটাইমস।

Comments are closed.