ট্রেজারার কর্তৃক দায়েরকৃত মিথ্যা মামলায় “সিবিআইইউ”র মূল উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা’র জামিন লাভ

প্রেস বিজ্ঞপ্তি

দেশের পর্যটন নগরী কক্সবাজারের একমাত্র উচ্চ বিদ্যাপীঠ কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’র প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজের সেক্রেটারি জনাব লায়ন মোহাম্মদ মুজিবুর রহমান ২২ সেপ্টেম্বর ২০২০ বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর আবদুল হামিদ কর্তৃক দায়েরকৃত মিথ্যা মামলায় সুপ্রীম কোর্টের হাইকোর্ট ডিভিশন থেকে জামিন লাভ করেছেন।

গভীর ষড়যন্ত্রের শিকার কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’র মূল উদ্যোক্তা, প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের সেক্রেটারি জনাব লায়ন মোহাম্মদ মুজিবুর রহমান। জনাব মুজিবুর রহমান ট্রাস্টি বোর্ডের প্রাক্তন চেয়ারম্যান এর প্রতিহিংসার শিকার। প্রতিহিংসাপরায়ণ হয়ে সিবিআইইউ এর ট্রাস্টি বোর্ডের প্রাক্তন চেয়ারম্যান সালাউদ্দিন আহমেদ এর প্ররোচনায় গত ০২ জুন ২০২০ তারিখ ট্রেজারার প্রফেসর আবদুল হামিদ বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা জনাব লায়ন মোঃ মুজিবুর রহমানের বিরুদ্ধে কক্সবাজার সদর মডেল থানায় তিন কোটি টাকার ভিত্তিহীন দুর্নীতি মামলা দায়ের করেছিলেন। যিনি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেছেন তার বিরুদ্ধে অর্থ আত্মসাতের হাস্যকর মামলাটি করা হয়।

উক্ত হয়রানীমুলক মিথ্যা মামলা থেকে মহামান্য উচ্চ আদালত ( হাইকোর্ট ) এর মাননীয় বিচারপতি শেখ মোহাম্মদ জাকির হোসাইন এবং বিচারপতি কে.এম. জাহিদ সরওয়ার এর যৌথ বেঞ্চ উপযুক্ত তথ্য-উপাত্তের যাচাই-বাছাই ও শুনানী শেষে বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা লায়ন মোঃ মুজিবুর রহমান এর সকল তথ্যাদির প্রমাণ সাপেক্ষে জামিন আবেদন মঞ্জুর করেন।

এ আদেশের ফলে অফিসিয়াল কার্যক্রম পরিচালনায় বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের সেক্রেটারির আর কোন আইনি বাঁধা থাকলো না। বিশ্ববিদ্যালয়ের বিদ্যমান সমস্যা নিরসনে তিনি যে কোন সময় বোর্ডের সভা আহ্বান করে নতুন সিদ্ধান্ত গ্রহণ ও বাস্তবায়নে উদ্যোগ নিতে পারবেন।

এদিকে জামিন পাওয়ার সংবাদ জানার সাথে সাথে ট্রাস্টিবোর্ডের প্রাক্তন চেয়ারম্যান কিছু মিথ্যা ডকুমেন্ট দেখিয়ে সিবিএন নিউজ সহ বিভিন্ন নিউজকে দিয়ে জামিন নাকচ হয়েছে বলে মিথ্যা নিউজ করায় যা মহামান্য হাইকোর্ট এর রায় নিয়ে মিথ্যা তথ্য প্রচার প্রচারনা করা দন্ডনীয় অপরাধের সামিল।

Comments are closed.