ধর্ষণ মামলায় ভিপি নূর গ্রেফতার

নিজস্ব প্রতিবেদকঃ ধর্ষণের অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নূরকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যায় ‘হয়রানিমূলক মামলা’র প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ সমাবেশ থেকে তাকে গ্রেফতার করা হয়।

রোববার (২০ সেপ্টেম্বর) রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষার্থী লালবাগ থানায় এ মামলাটি করেন। মামলায় মোট ছয়জনকে আসামি করা হয়েছে। তাদের মধ্যে ধর্ষণে সহযোগিতাকারী হিসেবে নুরুল হক নুরের নাম উল্লেখ করা হয়েছে।
এদিকে ছাত্র অধিকার পরিষদের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি বিন ইয়ামিন মোল্লা জানিয়েছেন, নুরের সঙ্গে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের আরও কয়েকজন নেতাকে আটক করা হয়েছে।

এদিকে সোমবার ঢাকা মহানগর হাকিম বেগম ইয়াসমিন আরা মামলার এজাহার গ্রহণ করে প্রতিবেদন দাখিলের জন্য ৭ অক্টোবর দিন ধার্য করেন। নারী নির্যাতনের অভিযোগে করা মামলার এজহার আদালতে এলে সেটি গ্রহণ করে আমলে নেন বিচারক। আলোচিত এ মামলার ধর্ষণের স্থান হিসেবে লালবাগ থানার নবাবগঞ্জ বড় মসজিদ রোডে উল্লেখ করা হয়েছে।

তবে মামলাটিকে ষড়যন্ত্র হিসেবে দাবি করেছেন ভিপি নুর। সোমবার বিকালে ফেসবুক লাইভে এসে নুর বলেন, ‘লালবাগ থানায় না কোথায় মামলা হয়েছে সেটি আমি জানি না। এমনকি কোন মেয়ে মামলাটি করেছে তাকেও চিনি না। আমাদের বিরুদ্ধে মিথ্যা মামলা তো নতুন কিছু নয়। এসব মামলা-হামলা ধারাবাহিক ষড়যন্ত্রের অংশ। আমার বিরুদ্ধে এর আগেও একাধিক মামলা হয়েছে। চুরির মামলা, ধর্মীয় অনুভূতিতে আঘাতের মামলাও হয়েছে।’

এই মামলার প্রতিবাদে সন্ধ্যায় শাহবাগে বিক্ষোভ সমাবেশ ডাকে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। সেখান থেকেই ভিপি নুর গ্রেপ্তার হন। এ সময় আরও কয়েকজনকে আটক করা হয় বলে জানা গেছে।

Comments are closed.