শার্শায় জরুরী উপকরণ বিতরণ

মোঃ রাসেল ইসলাম, বেনাপোল
২০২৯-২০২০ অর্থবছরে শার্শা উপজেলা পরিষদের আওতায় এডিবি এবং রাজস্ব বাজেটের অর্থ দ্বারা বাস্তবায়িত প্রকল্প সমুহের মাধ্যমে শার্শা উপজেলার জনগনের কল্যানে বিভিন্ন জরুরী উপকরণ বিতরন করা হয়েছে।

শনিবার (১৯ সেপ্টেম্বর) বিকাল ৪টার সময় শার্শা উপজেলার অডিটোরিয়ামে উপজেলা প্রশাসনের আয়োজনে মাধ্যমিক শিক্ষা অফিসার হাফিজুর রহমান চৌধুরীর সঞ্চালনায় ও উপজেলা নির্বাহি অফিসার পূলক কুমার মন্ডলের সভাপতিত্বে খেলাধুলা সামগ্রী, দরিদ্র ও ও মেধাবী ছাত্রীদের বাইসাইকেল,দূস্থ মহিলাদের সেলাই মেশিন, ডেঙ্গু প্রতিরোধে হ্যান্ড স্প্রে মেশিন ও ঔষধ বিতরন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বেঞ্চ ও সিলিং ফ্যান সরবরাহ ,বিভিন্ন প্রতিষ্ঠানে ও বাজারে ডাষ্টবিন সরবরাহ এবং ছাত্রীদের মাঝে স্বাস্থ্য সচেতনতার জন্য স্যানিটারী ন্যাপকিন বিতরন করা হয়।

বিভিন্ন জরুরী উপকরন বিতরনের সময় প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন যশোর-১, শার্শা আসনের জাতীয় সংসদের সাংসদ শিল্পপতি শেখ আফিল উদ্দিন।

এসময় প্রধান অতিথী বলেন নারী উন্নয়নে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে সরকার। তাই সবক্ষেত্রে নারীরা আজ এগিয়ে যাচ্ছে। নারীদের পেছনে রেখে কখনোই দেশের সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়। নারীর কর্মসংস্থানের ব্যবস্থা করতে হবে। তাদের কাজ করে স্বাবলম্বী হতে হবে। আত্মনির্ভরশীল হতে হবে। এসব দিক বিবেচনায় উপজেলার ৫২ দুস্থ নারীকে আত্ম-কর্মসংস্থানের লক্ষ্যে সেলাই মেশিন,৫৬টি বাইসাইকেল, সিলিং ফ্যান ৫৮টি,ডাষ্টবিন ৭৭টি, ডেঙ্গু ঔষধ ৮৪কার্টুন ,স্প্রে মেশিন ১০০টি বেঞ্চ ৫৪৪ টি জোড়া ও বিপুল সংখ্যক ক্রীড়া সামগ্রী দেওয়া হয়েছে।

প্রধান অতিথী আরও বলেন জাতির জনক কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা করোনার কঠিন দূর্যোগেও শিক্ষার্থীদের কথা কোন অবস্থাতেই ভোলেননি। শিক্ষার্থীদের জীবন-মান উন্নয়নে তিনি নিরলসভাবে কাজ করে চলেছেন। শিক্ষার্থীদের যার যা প্রয়োজন তা তাদের নিকট পৌছাতে সরকার আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। শিক্ষার্থীদের হেঁটে স্কুলে যাওয়ার কষ্ট লাঘবে সরকার তাদের বাইসাইকেল, দূস্থ শিক্ষার্থীদের সেলাই মেশিন প্রদান করেছে।

এসময় উপস্থিত ছিলেন শার্শা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব সিরাজুল হক মঞ্জু, শার্শা উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব নুরুজ্জামান, যশোর জেলা পরিষদের সদস্য অধ্যক্ষ ইব্রাহিম খলিল,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া ফেরদৌস,শার্শা উপজেলা ১১টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বৃন্দ, উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সর্দার ও সাধারন সম্পাদক ইকবাল হোসেন রাসেল, সাংগঠনিক সম্পাদক আল-আমিন রুবেল প্রমখ।

Comments are closed.