শ্রীলংকা প্রিমিয়ার লিগে থাকছে বাংলাদেশের ৫ ক্রিকেটার

ওয়ান নিউজ ক্রীড়া ডেক্সঃ আগামী ১৪ নভেম্বর থেকে শুরু হচ্ছে লঙ্কান প্রিমিয়ার লিগ। বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজের পরে শ্রীলংকা প্রিমিয়ার লিগ মাঠে গড়াচ্ছে। ইতিমধ্যেই এই টুর্নামেন্টের খেলার জন্য নাম উঠিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সেই তালিকায় যোগ হয়েছে আরও ৫ বাংলাদেশী ক্রিকেটার।

সাকিব আল হাসান ছাড়া বাকিরা হলেন তামিম ইকবাল, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন ও মুশফিকুর রহিম। এই তালিকার বাইরেও আরও কয়েকজন বাংলাদেশি ক্রিকেটারের নিলামে ওঠার সম্ভাবনা রয়েছে। সূত্রমতে তারা হলেন লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ রিয়াদ ও মোসাদ্দেক হোসেন সৈকত।

প্রতিবেদন অনুসারে পাঁচটি ফ্র্যাঞ্চাইজির জন্য পাঁচ জন আইকন ক্রিকেটারও নির্ধারণ করা হয়েছে। নিলামের মাধ্যমে তাদের ঠিকানা নিশ্চিত হবে। বলা বাহুল্য পাঁচ জন আইকন ক্রিকেটারই শ্রীলঙ্কান। তারা হলেন অ্যাঞ্জেলো ম্যাথুস, লাসিথ মালিঙ্গা, থিসারা পেরেরা, কুশল পেরেরা ও দাসুন শানাকা।

শ্রীলংকা প্রিমিয়ার লিগে খেলার জন্য নাম লিখিয়েছেন ক্রিস গেইল, ড্যারেন স্যামি, ড্যারেন ব্রাভো, শহীদ আফ্রিদি, সাকিব-আল-হাসান, রবি বোপারা, কলিন মুনরো, মুনাফ প্যাটেল এবং ভার্নন ফিল্যান্ডার।

আগামী ১ অক্টোবর অনুষ্ঠিত হবে প্লেয়ার ড্রাফট। ইতিমধ্যেই এই লীগের জন্য চূড়ান্ত হয়ে গিয়েছে পাঁচটি দল। ডাম্বুলা হকস, গল ডলফিনস, জাফনা কোবরাস, কলম্বো লায়নস এবং ক্যান্ডি তাস্কার্স; এ পাঁচটি দল অংশ নেবে এলপিএলে।

Comments are closed.