অরুণোদয় স্কুল হবে প্রতিটি জেলার জন্য মডেল

নিজস্ব প্রতিবেদক:
পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার বলেছেন, বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের জন্য কক্সবাজারে জেলা প্রশাসনে উদ্যোগে প্রতিষ্ঠিত স্কুল ‘অরুণোদয়’ দেশের প্রতিটি জেলার জন্য একটি মডেল হতে পারে। এটি অসাধারণ উদ্যোগ। এই অরুণোদয় স্কুলকে অনুসরণ করে সারাদেশে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের শিক্ষায় এ কনসেপ্ট ছড়িয়ে দেওয়া যায়।

শনিবার ১৯ সেপ্টেম্বর সকালে কক্সবাজার শহরের শহীদ স্মরণীতে হিলটপ সার্কিট হাউস ও হিলডাউন সার্কিট হাউজ সংলগ্ন অরুণোদয় স্কুল পরিদর্শন কালে তিনি এ কথা বলেন।

পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার স্বস্ত্রীক অরুণোদয় স্কুল এ পৌঁছালে স্কুলের প্রধান শিক্ষক সহ সংশ্লিষ্টরা তাদেরকে ফুল দিয়ে স্বাগত জানান। অরুণোদয় স্কুল এর প্রতিষ্ঠাতা ও কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন এ সময় স্কুলের বহুমুখী কার্যক্রম সিনিয়র সচিবকে ঘুরে ফিরে দেখান। সিনিয়র সচিব কবির বিন আনোয়ার স্কুলের সার্বিক কার্যক্রম দেখে ভূয়সী প্রশংসা করেন এবং স্কুলটির আরো সমৃদ্ধিতে তাঁর পক্ষ থেকে সম্ভব সব ধরণের সহায়তার আশ্বাস দেন। পরে তিনি স্কুলের পরিদর্শন বহিতে তাঁর মন্তব্য লিপিবদ্ধ করেন। এসময় অন্যান্যের মধ্যে কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব-উপসচিব) মোহাম্মদ আশরাফুল আফসার, স্কুলের পরিচালক, অভিবাবক ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মোহা. শাজাহান আলি, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রমুখ সাথে ছিলেন।

Comments are closed.