ক্যান্সার কেড়ে নিল ‘ব্ল্যাক প্যান্থার’ তারকা চ্যাডউইক বোজম্যানের প্রাণ

অনলাইন ডেস্ক
‘ব্ল্যাক প্যানথার’খ্যাত জনপ্রিয় মার্কিন অভিনেতা চ্যাডউইক বোজম্যান মারা গেছেন। স্থানীয় সময় গতকাল শুক্রবার (২৮ আগস্ট) লস অ্যাঞ্জেলেসে মাত্র ৪৩ বছর বয়সে কোলন ক্যানসারে আক্রান্ত হয়ে নিজ বাড়িতেই মৃত্যু হয় তাঁর। মৃত্যুর শেষ মুহূর্তে স্ত্রীসহ পরিবারকে পাশে পেয়েছিলেন বোজম্যান।
২০১৬ সালের মার্ভেল নির্মিত ছবি ‘সিভিল ওয়ার’ ছবিতে তার ব্ল্যাক প্যান্থার নামক চরিত্র নিয়েী আগমন ঘটে। তারপর ২০১৮ সালের রায়ান কুগলের ব্ল্যাক প্যান্থারের একক ছবি আসে যা বিশ্বব্যাপী প্রায় ১.৩ বিলিয়ন ডলারের ব্যবসা করে। সেই সাথে তাকে ‘ইনফিনিটি ওয়ার’ ও ‘এভেনজার এন্ড গেম’ ছবিতেও তাকে দেখা যায়। তার সর্বশেষ কাজটি ছিলো নির্মাতা স্পাইক লি এর ছবি ‘ডা ব্লাড’ যা এই বছরের শুরুরে অনলাইন প্লাটফর্ম নেটফ্লিক্স এ মুক্তি পায়।
এক বিবৃতিতে বোজম্যানের পরিবার জানিয়েছে, চার বছর আগে বোজম্যানের শরীরে কোলন ক্যানসার ধরা পড়ে। একজন সত্যিকারের যোদ্ধার মতো এতকিছুর মধ্য দিয়েও অনেক সিনেমায় অভিনয় করে গেছেন বোজম্যান, যেগুলো সবাই পছন্দ করেছে। ক্যানসারের চিকিৎসা নিলেও নিজের অসুস্থতার কথা জনসমক্ষে প্রকাশ করেননি বোজম্যান।
বোজম্যান জন্ম হয় সাউথ ক্যারোলাইনা,অ্যান্ডারসন শহরে। তার ক্যারিয়ারের শুরু হয় ২০০৩ সালে একটি টেলিভিশন একটি ড্রামা ‘থার্ড ওয়াচ’ এর মধ্যমে। তার জীবনের প্রধান চরিত্রে কাজ করার সুযোগ হয় একটি খেলা ভিত্তিক ড্রামা ‘ফরটি টু’ এর মাধ্যমে। যেখানে তিনি একজন খ্যাতনামা বাস্কেট বল প্লেয়ার জ্যাকি রবিন্সনের চরিত্রে অভিনয় করেন।

Comments are closed.