‘বিএনপি ছাড়া নির্বাচন জনগণ মেনে নেবে না’

ওয়ান নিউজঃ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও বিএনপি ছাড়া নির্বাচন জনগণ মেনে নেবে না। যদি তেমন নির্বাচনের চেষ্টা করা হয়, তবে তা প্রতিহত করা হবে। সরকার জনবিছিন্ন, তাই একের পর এক জনবিরোধী চুক্তি করছে।
বৃহস্পতিবার জ্বালানি গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে দেশব্যাপী ‘অবস্থান প্রতিবাদ কর্মসূচিতে এসব কথা বলেন ফখরুল।
ফখরুল অভিযোগ করে বলেন, সরকার ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনের মতো একতরফা নির্বাচনের পাঁয়তারা করছে। খালেদা জিয়াকে বাইরে রেখে আরেকটি ৫ জানুয়ারির নির্বাচন করতে চায় সরকার। এ ধরনের নির্বাচন প্রতিহত করা হবে।
গ্যাসের মূল্যবৃদ্ধির সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, সরকার গণবিরোধী ও অযৌক্তিক সিদ্ধান্ত নিয়েছে। গ্যাস কোম্পানিগুলো এ থেকে ব্যবসা করছে। এই সরকারকে জনগণের কাছে কোনো জবাব দিতে হয় না। এ কারণে তারা এই অগণতান্ত্রিক সিদ্ধান্তগুলো নিচ্ছে।
ফখরুল বলেন, এই সরকার জনগণের সরকার না। নতজানু হয়ে তারা বিভিন্ন চুক্তি করছে। এগুলো বাংলাদেশের মানুষের পক্ষে না, বিপক্ষে যাচ্ছে।
এসময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, আমির খসরু মাহমুদ চৌধুরীসহ অনেকে বক্তব্য রাখেন।
কর্মসূচি পালনকালে বিএনপি নেতারা অভিযোগ করেন, সারাদেশে অনেক স্থানে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি করতে দেয়নি আইনশৃংখলা বাহিনী।
বৃহস্পতিবার সকাল ১০টায় রাজধানীর ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স এর সামনে এ কর্মসূচি শুরু হয়ে বেলা ১২টার পর শেষ হয়।

Comments are closed.