বার্সাকে বিদায় বলে দিলেন লুইস এনরিকে

ওয়ান নিউজ ক্রীড়া ডেক্সঃ চলতি মৌসুমের লা লিগায় দুই জায়ান্ট বার্সেলোনা আর রিয়াল মাদ্রিদের মধ্যে পয়েন্ট টেবিলের দখল নিয়ে যখন হাড্ডাহাড্ডি লড়াই চলছিল ঠিক তখনই বার্সেলোনার কোচের পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিলেন লুইস এনরিকে। স্পোর্টিং গিজনের বিপক্ষে ৬-১ গোলের জয়ের পর অবাক করা এই ঘোষণা দিলেন তিনি। ফলে শেষ হতে যাচ্ছে বার্সেলোনার কোচ হিসেবে তার সাফল্যমণ্ডিত তিন মৌসুমের অধ্যায়।

২০১৪ সালের জুনে বার্সেলোনার কোচ হিসেবে যোগ দেওয়ার প্রথম মৌসুমেই দলকে ট্রেবল জেতান এনরিকে। তার অধীনে পরের মৌসুমে ঘরোয়া ফুটবলের ডাবল জেতে দলটি।

এনরিকের অধীনে এ পর্যন্ত মোট আটটি শিরোপা জেতা বার্সেলোনা এবারও কোপা দেল রের ফাইনালে উঠেছে। লা লিগার শিরোপা ধরে রাখার দৌড়েও আছে ভালোমতোই।

তবে চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে পড়ার শঙ্কায় কাতালান ক্লাবটি। শেষ ষোলোর প্রথম লেগে পিএসজির মাঠে ৪-০ গোলে হেরে ছিটকে পড়ার দ্বারপ্রান্তে তারা।

৪৬ বছর বয়সী স্পেনের সাবেক এই মিডফিল্ডার ১৯৯৬ থেকে ২০০৪ সালে অবসর নেওয়ার আগ পর্যন্ত বার্সেলোনায় খেলেন।

২০০৮ থেকে ২০১১ সাল পর্যন্ত বার্সেলোনা ‘বি’ দলের কোচ হিসেবে কাজ করার পর রোমা ও সেল্তা ভিগোর প্রধান কোচের দায়িত্ব পালন করেন। তারপরই তিন মৌসুমের চুক্তিতে বার্সেলোনা মূল দলের দায়িত্ব নেন। এই মৌসুম শেষেই তার চুক্তি শেষ হতো।

Comments are closed.