নাসিক নির্বাচনে ভোট গ্রহণ শুরু

ওয়ান নিউজঃ শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে নারায়ণগঞ্জে চলছে সিটি করপোরেশন নির্বাচন। সকালে ঠান্ডার কারণে কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি কিছুটা কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কেন্দ্রগুলোতে ভোটারদের বিপুল উপস্থিতি লক্ষ্য করা গেছে।

এদিকে ইতোমধ্যে ভোট দিয়েছেন নির্বাচনে অংশগ্রহণকারী প্রধান দুই দলের মনোনীত প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী (নৌকা) এবং অ্যাড. সাখাওয়াত হোসেন খান (ধানের শীষ)।

সকাল সোয়া ৮টার দিকে ভোটকেন্দ্র থেকে বের হয়ে বিএনপি প্রার্থী অ্যাড. সাখাওয়াত হোসেন খান বুথের পরিবেশ ভালো উল্লেখ করলেও কেন্দ্রে আইনশৃঙ্খলা বাহিনীর পর্যাপ্ত সদস্য নেই বলে মন্তব্য করেন। এসময় তিনি সুষ্ঠু নির্বাচন হলে ফলাফল যাইহোক মেনে নেবেন বলেও জানান।

অপরদিকে ডা.সেলিনা হায়াত আইভী বলেন, খুব সুন্দর পরিবেশে ভোটগ্রহণ চলছে। আজকের দিনটি নারায়ণগঞ্জবাসীর জন্য একটি বিরল দিন। এতো সুন্দর পরিবেশে নির্বাচন নারায়ণগঞ্জবাসী এর আগে দেখেনি।

তিনি বলেন, আমি আশা করি বিকাল ৪টা পর্যন্ত এই পরিবেশ বজায় থাকবে। আমি আগেও বলেছি, ফলাফল যাই হোক আমি জনতার রায় মেনে নেব।

নারায়ণগঞ্জের কোথাও এখনো অপ্রীতিকর কোনো ঘটনার কথা শোনা যায়নি। ভোটাররা উৎসাহ উদ্দিপনার মধ্যেই তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন বলে জানা গেছে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার সকাল ৮টা থেকে প্রথমবারের মত নারায়ণগঞ্জে দলীয় প্রতীকে সিটি করপোরেশন নির্বাচন নির্বাচন শুরু হয়। বিকেল ৪টা পর্যন্ত এ ভোটগ্রহণ চলবে।

নির্বাচনে ভোটার রয়েছে মোট ৪ লাখ ৭৪ হাজার ৯শ ৩১ জন। মেয়র পদে সাতজন, ৯টি সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর পদে ৩৮ জন এবং ২৭টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ১৫৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ১৭৪ কেন্দ্রের ১ হাজার ৩০৪টি কক্ষে এসব ব্যালটে রায় জানাবেন ভোটাররা। তিন পদের জন্য ব্যালট ছাপানো হয়েছে ১৪ লাখ ২৪ হাজার ৭৯৩টি।

ভোটের দায়িত্বে রয়েছেন প্রায় চার হাজার কর্মকর্তা। আইন-শৃঙ্খলা বাহিনীর সাড়ে ৯ হাজার সদস্য রয়েছেন ভোটের নিরাপত্তায়। নাসিক নির্বাচনে ১৩৭টি ভোটকেন্দ্রে বিশেষ নজর রাখছে ইসি। এসব কেন্দ্রে ওই এলাকার ১৭৪টি কেন্দ্রের মধ্যে ১৩৭টিকে ঝুঁকিপূর্ণ হওয়ায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে

Comments are closed.