‘সরকারি প্রতিষ্ঠান লাভজনক হলে জনগণ সেবা পায়’

ওয়ান নিউজ ডেক্সঃ ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, `দেশের যে কাজগুলো সরকারি প্রতিষ্ঠান করতে পারে, আমরা সেই কাজগুলো সরকারি প্রতিষ্ঠান দিয়ে করাতে চাই। সাবমেরিনে বাংলাদেশ যুক্ত হতে যে কর্মযজ্ঞ হয়েছে তা বিটিসিএল, বিএসসিসিএল ও টেসিশ যৌথভাবে করেছে। টেসিশ আজ প্রথমবারের মতো একটি লাভজনক প্রতিষ্ঠানে পরিনত হয়েছে। সরকারি প্রতিষ্ঠান লাভজনক হলে, সরকার লাভবান হয় আর জনগণ সেবা পায়।’

কুয়াকাটা গোড়াআমখোলা পাড়ায় দেশের দ্বিতীয় সাবমেরিন ক্যাবল ল্যান্ডিং স্টোশনের হলরুমে বুধবার সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী ১৫ মার্চের মধ্যে দ্বিতীয় ল্যান্ডিং স্টোশনের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন। সেভাবেই সঞ্চালন লাইনের কাজ ঢাকা পর্যন্ত শতভাগ নিশ্চিত করেছি। ইতোমধ্যেই এ সঞ্চালন লাইন দুইবার পরীক্ষা করা হয়েছে। তা সঠিকভাবে কাজ করছে। ট্রান্সমিশন খরচ কম হওয়ায় বরিশাল, পটুয়াখালী, খুলনা ও ফরিদপুর এলাকায় স্বল্পমূল্যে ইন্টারনেট সেবা দেওয়া যাবে।’

এ সময় উপস্থিত ছিলেন- অ্যাডভোকেট হোসনেয়ারা লুৎফা ডালিয়া এমপি, বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেড’র ব্যবস্থাপনা পরিচালক মো. মনোয়ার হোসেন, বিটিসিএল এর ব্যবস্থাপনা পরিচালক মাহফুজুর রহমান, টেসিশের ব্যবস্থাপনা পরিচালক কবির হোসেন, পটুয়াখালী জেলা প্রশাসক একেএম শামীমুল হক সিদ্দিকীসহ আরো অনেকে।

পরে প্রতিমন্ত্রী তারানা হালিম কুয়াকাটায় সাবমেরিন ক্যাবেলের বীচ ম্যানহোল পরিদর্শন করেন। সন্ধ্যায় কুয়াকাটা পৌর আওয়ামী লীগের আয়োজনে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের সাথে মত বিনিময় সভায় মিলিত হবার কথা রয়েছে।

Comments are closed.