নতুন দু’টি ট্যাবলেট আনলো স্যামসাং

ওয়ান নিউজ ডেক্সঃ স্পেনের রাজধানী বার্সেলোনার মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস (এমডাব্লিউসি) এ দক্ষিণ কোরিয়ার টেক জায়ান্ট স্যামসাং ১০.৬ ইঞ্চি স্ক্রিনের গ্যালাক্সি ট্যাব এস ৩ ও ১২ ইঞ্চি স্ক্রিনের গ্যালাক্সি বুক মডেল দুটি প্রদর্শণ করছে। স্যামসাং তার পরবর্তী প্রধান ডিভাইস গ্যালাক্সি এস ৮ এর ঘোষণা স্থগিত করে এই ট্যাবলেট দুটি সবার সামনে উপস্থাপন করেছে বলে জানিয়েছে রয়টার্স।

গ্যালাক্সি ট্যাবের এই মডেলে ব্যবহার করা হয়েছে মাইক্রোসফট উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম। ট্যাব এস ৩ তে প্রথমবারের মতো হারমান মালিকানাধীন একেজে’র স্পিকার ব্যবহৃত হয়েছে, যা ২০১৬ সালে ৮০০ কোটি ডলারের বিনিময়ে কেনে স্যামসাং।

২০১৬ সালে ত্রুটিপূর্ণ ব্যাটারির কারণে কিছু ডিভাইসে আগুন লাগার ঘটনায় গ্রাহকদের আস্থা হারানো ছাড়াও ৫৩০ কোটি মার্কিন ডলারের আর্থিক ক্ষতির সম্মুখীন হয় কোম্পানিটি। এতে বাজার থেকে নোট ৭ পুরোপুরি তুলে নেয় স্যামসাং। এসব কারণে প্রতিষ্ঠানটি স্মার্টফোন বাজারে অ্যাপলের কাছে হারায় শীর্ষস্থান।

Samasung

বাজার গবেষণা প্রতিষ্ঠান স্ট্র্যাটেজি অ্যানালিটিক্স এর তথ্য অনুযায়ী ২০১৬ সালের শেষ প্রান্তিকে স্মার্টফোন বাজারে স্যামসাংয়ের শেয়ার ১৭ দশমিক ৭ শতাংশ হ্রাস পেয়েছে, যেখানে অ্যাপলের শেয়ার বেড়েছে ১৭ দশমিক ৮ শতাংশ।

তবে চলতি বছরের এপ্রিলে স্যামসাং এস ৮ উন্মোচনের চেষ্টা করছে। এতে করে টেক জায়ান্ট হিসেবে স্যামসাং কোম্পানি তাদের শীর্ষস্থান আবার দখল করতে পারে বলে অনেকে মনে করছেন।

Comments are closed.