সৌরবিদ্যুৎ সুবিধার প্রথম খাদ্যগুদাম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

ওয়ান নিউজ ডেক্সঃ বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহারে সৌরবিদ্যুৎ সুবিধা সংবলিত দেশের প্রথম খাদ্যগুদামের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার দুপুর সাড়ে ১২টায় তিনি ২৫ হাজার টন ধারণ ক্ষমতাসম্পন্ন খাদ্যগুদামটির উদ্বোধন করেন। এরপর সেখানে একটি আমগাছের চারা রোপণ করে মোনাজাতে অংশ নেন প্রধানমন্ত্রী। মোনাজাতে দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করা হয়। পরে খাদ্যগুদামটি ঘুরে দেখেন শেখ হাসিনা। এ সময় প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলামসহ মন্ত্রিপরিষদের বেশ ক’জন সদস্য ও দলীয় নেতারা।

এরপর বগুড়া প্রেসক্লাব ও শাজাহানপুর থানার ভবনসহ ৮টি প্রকল্পের উদ্বোধন ও ৮টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপনের বোর্ডে সুইচ টিপে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

এর আগে দুপুর ১২টা ১০ মিনিটে অনুষ্ঠানস্থলে পৌঁছান প্রধানমন্ত্রী। এ সময় তাকে পুলিশ সদস্যরা গার্ড অব অনার দেন। বিকেলে ৩টায় সান্তাহার স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দেবেন শেখ হাসিনা। জনসভা শেষ করেই বিকেলে ঢাকায় ফিরবেন প্রধানমন্ত্রী।

বহুতল বিশিষ্ট শীতাতপ নিয়ন্ত্রিত বিশেষায়িত খাদ্যগুদামটির নির্মাণে সিংহভাগ অর্থ সহায়তা দিয়েছে দাতা সংস্থা জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা)। এটির ছাদজুড়ে বসানো শতাধিক সৌর প্যানেল থেকে উৎপাদিত ৩৬০ কিলোওয়াট বিদ্যুৎ দিয়ে গুদামের বিদ্যুতের পুরো চাহিদা মেটানো হবে।

Comments are closed.