এমভি পারিজাত ও এমভি দোয়েল পাখি-১ চলাচলের অনুমতি

ওয়ান নিউজঃ
টেকনাফ থেকে সেন্টমার্টিন নৌপথে চলাচলকারী পর্যটকবাহী জাহাজ এমভি পারিজাত ও এমভি দোয়েল পাখি-১ নৌযান চলাচলে অনুমতি দিয়েছে আদালত। বুধবার (১২ ফেব্রুয়ারী) থেকে টেকনাফ-সেন্টমার্টিন নৌ-পথে জাহাজ দু’টি চলাচলে আর কোন বাধা রইলো না।
১১ ফেব্রæয়ারী নৌ বাণিজ্য অধিদপ্তরের প্রিন্সিপাল অফিসার ক্যাপ্টেন মো. গিয়াস উদ্দিন স্বাক্ষরিত অফিস আদেশ সুত্রে জানা গেছে, সুপ্রিমকোর্টে দায়েরকৃত সিভিল পিটিশন ফর লিভ টু আপিল-১৬৬/২০২০ এর আদেশ অনুযায়ী/আপিল নং-১৬৬/২০২০ খারিজ খারিজ হওয়ায় এবং নৌ পরিবহন অধিদপ্তরের ঢাকার অফিস আদেশ মোতাবেক গত ২৩ জানুয়ারী জারিকৃত স্থগিত আদেশ বাতিল করা হয়েছে।
নৌপরিবহন অধিদপ্তরের মহাপরিচালক কমডোর সৈয়দ আরিফুল ইসলাম স্বাক্ষরিত অফিস স্মারকে এমভি পারিজাত ও এমভি দোয়েল পাখির অনুকূলে স্থগিতাদেশ প্রত্যাহার পূর্বক চলাচলে অনুমোদনের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।
রিট পিটিশন নং-১১৮১৭ শুনানী শেষে বিচারপতি হাসান ফয়েজ ছিদ্দিকির বেঞ্চের আদেশের প্রেক্ষিতে জাহাজ দুইটি গত ২৫ জানুয়ারী থেকে টেকনাফ-সেন্টমার্টিন নৌ-রুটে চলাচল বন্ধ ছিল।
এদিকে, আদালতের রায়ে সন্তুষ্টি প্রকাশ করে এমভি পারিজাত ও এমভি দোয়েল পাখি-১ এর পরিচালক ও বে অব বেঙ্গল গ্রুপের এমডি তোফায়েল আহমদ বলেন, আল্লাহপাকের অশেষ করুনা ও দয়ায় এমভি পারিজাত ও এমভিদোয়েল পাখি জাহাজ দুটি সকল ষড়যন্ত্র মোকাবেলা করে টেকনাফ-সেন্টমার্টিন নৌ পথে চলাচলের অফিসিয়াল আদেশ পেয়েছে। তাই বুধবার (১২ ফেব্রুয়ারী) থেকে ট্যুর অপারেটরদের পর্যটক নিয়ে নিয়মিত চলাচল করবে।
তিনি বলেন, এতদিন জাহাজ দুটির চলাচল বন্ধ থাকার জন্য সকলের কাছে দুঃখ প্রকাশ করছি। সেই সাথে সার্বিক সহযোগিতার জন্য সকল শুভাকাঙ্খীদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি।

Comments are closed.