মার্কিন প্রেসিডেন্ট কে?

ওয়ান নিউজ ডেক্সঃ মার্কিন প্রেসিডেন্ট কে? প্রশ্ন করা হলে অধিকাংশ মানুষই নির্দ্বিধায় বলে দেবেন মার্কিন ধনকুবের ডোনাল্ড ট্রাম্পের নাম। এই মুহূর্তে বিশ্বের সবচেয়ে আলোচিত একটি নামও এটি। বিশ্বের এমন কোনো গণমাধ্যেমে মার্কিন এই প্রেসিডেন্টের নাম প্রকাশ হয়নি তা বোধ হয় খুঁজে পাওয়া যাবে না।

কিন্তু ডোমিনিকান রিপাবলিকের একটি জাতীয় দৈনিক মার্কিন প্রেসিডেন্টের ভুল ছবি ছেপে ব্যাপক সমালোচনার জন্ম দিয়েছে। জেরুজালেমে ইসরায়েলের বসতি স্থাপন ইস্যুতে শুক্রবার একটি সংবাদ প্রকাশ করেছে ডোমিনিকানের এল ন্যাসিওনাল নামের ওই পত্রিকা।

এতে মার্কিন প্রেসিডেন্টের ছবি মনে করে ছাপানো হয়েছে দেশটির অভিনেতা, লেখক ও প্রযোজক অ্যালেস ব্যাল্ডউইনের ছবি। তার চেহারার সঙ্গে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অনেকটাই মিল রয়েছে। কিন্তু তাই বলে পত্রিকার পাতায় প্রেসিডেন্ট বনে যাবেন অভিনেতা অ্যালেস!

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর ছবির পাশে ছাপা হয়েছে এই অভিনেতার ছবি। নিচে ক্যাপশন জুড়ে দেয়া হয়েছে, ডোনাল্ড ট্রাম্প; মার্কিন প্রেসিডেন্ট ও ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু।

শুক্রবার পত্রিকাটির সংস্করণে ডোনাল্ড ট্রাম্পের জায়গায় অ্যালেসের ছবি ছাপানো নিয়ে ব্যাপক সমালোচনার জেরে পাঠকদের কাছে ক্ষমা প্রার্থনা করেছে ডোমিনিকানের ওই পত্রিকা।

Comments are closed.