র‍্যাংকিংয়ে শীর্ষেই আর্জেন্টিনা, দ্বিতীয় ব্রাজিল

ওয়ান নিউজ ক্রীড়া ডেক্সঃ র‍্যাংকিংয়ে নিজেদের শ্রেষ্ঠত্ব বজায় রেখেছে লিওনেল মেসির দল। ফেব্রুয়ারিতে প্রকাশিত র‍্যাংকিংয়ের এক নম্বরে রয়েছে আর্জেন্টিনা। মেসিদের পরেই রয়েছে নেইমারের ব্রাজিল। পরিবর্তন আসেনি শীর্ষ পাঁচ অবস্থানে। গত মাসের মতো এই মাসেও নিজেদের অবস্থান ধরে রেখেছে জার্মানি, চিলি ও বেলজিয়াম। জার্মানরা তিনে, কোপা আমেরিকার শিরোপাধারী চিলি চারে আর পাঁচে রয়েছে বেলজিয়াম। কলম্বিয়াকে সরিয়ে একধাপ উঠে এসেছে ফ্রান্স।

ছয়ে রয়েছে পগবা-গ্রিজম্যানদের দল। আটে ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগাল, লুইস সুয়ারেজের উরুগুয়ে রয়েছে নবম স্থানে। আর স্পেন রয়েছে দশম অবস্থানে।

র‍্যাংকিংয়ে সবচেয়ে বড় লাফটা দিয়েছে আফ্রিকান চ্যাম্পিয়ন ক্যামেরুন। ২৯ ধাপ এগিয়ে এখন ৩৩ নম্বরে রয়েছে দলটি। তবে শিরোপা না জিতলেও মিসর কিন্তু ক্যামেরুনের চেয়ে এগিয়েই রয়েছে। ১২ ধাপ এগিয়ে এখন ২৩ নম্বরে রয়েছে মিসর।

পরিবর্তন হয়নি বাংলাদেশের অবস্থানের। ভুটানের কাছে ৩-১ গোলে পরাজয়ের লজ্জা পাওয়ার পর ১৮৮তম স্থানে নেমে গিয়েছিল বাংলাদেশ। গত মাসে আরো দুই ধাপ পিছিয়ে ১৯০তম স্থানে নেমে যায় লাল-সবুজের দেশ। এ মাসেও একই অবস্থানে রয়েছে দলটি। দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে সবচেয়ে ভালো অবস্থানে রয়েছে ভারত (১৩০), মালদ্বীপ (১৪০), আফগানিস্তান (১৪৫), নেপাল (১৭৩),  ভুটান (১৭৭)। বাংলাদেশের পরে রয়েছে শ্রীলঙ্কা (১৯৬) ও পাকিস্তান (১৯৮)

Comments are closed.