সাংবাদিক বাধাগ্রস্ত হলে তার বিচার হবে প্রেস কাউন্সিলে

ওয়ান নিউজ ডেক্সঃ সাংবাদিক বাধাগ্রস্ত হলে তার বিচার হবে বাংলাদেশ প্রেস কাউন্সিলে। এ আইন এক মাসের মধ্যে বাস্তবায়ন হচ্ছে। বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন এ কথা বলেন।

শনিবার বাংলাদেশ প্রেস কাউন্সিলের হলরুমে বাংলাদেশ প্রেস কাউন্সিল ও অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস অ্যান্ড মিডিয়া কাউন্সিল আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির ভাষণে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, হলুদ সাংবাদিকতা প্রতিরোধে সারাদেশে সাংবাদিকদের তথ্য চাওয়া হয়েছে। তথ্যটি প্রেস কাউন্সিলের ওয়েবসাইটে প্রকাশ করা হবে। তিনি বলেন, ‘আমি চাই সাংবাদিকদের একটি সনদ দেয়ার ব্যবস্থা থাকুক। এ ব্যবস্থা চালু হলে সাংবাদিকরা একটা আইনের মধ্যে আসবেন।’

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস অ্যান্ড মিডিয়া কাউন্সিলের সভাপতি আকিদুল ইসলাম। তিনি সিরাজগঞ্জে পৌর মেয়রের গুলিতে নিহত দৈনিক সমকালের শাহজাদপুর প্রতিনিধি আব্দুল হাকিম শিমুলের পরিবারের জন্য এক লাখ টাকা অনুদান ঘোষণা করেন।

বাংলাদেশ সংবাদ সংস্থার সাবেক এমডি আজিজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব শ্যামল চন্দ্র কর্মকার, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) যুগ্ম মহাসচিব অমিয় ঘটক পুলক, জাতীয় সাংবাদিক সংস্থার স্থায়ী পরিষদের চেয়ারম্যান লায়ন গনি মিয়া বাবুল প্রমুখ।

Comments are closed.