ট্রাম্পের অভিবাসন নীতির শিকার স্ত্রী মেলানিয়াও

ওয়ান নিউজ ডেক্সঃ নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ঘোষিত অভিবাসন নীতির খপ্পরে পড়লেন তার স্ত্রী মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প! মেলানিয়ার অভিবাসন সংক্রান্ত নথিপত্র প্রকাশের জন্য হোয়াইট হাউসের কাছে আহ্বান জানিয়েছেন ক্যালিফোর্নিয়ার সিনেটর ন্যান্সি স্কিনার।

গত সপ্তাহে ক্যালিফোর্নিয়ার রাজ্যভবনে রাজ্য সিনেটের নেতা টেম কেভিন ডি লিও এবং স্পিকার অ্যান্থনি রেনডনের উপস্থিতিতেই ন্যান্সি এই দাবি তোলেন।

মার্কিন পত্রিকা পলিটিকো বলছে, ট্রাম্পের অভিবাসন নীতির প্রতি আপত্তি জানিয়ে, বিশেষত ‘অভিবাসীদের অভয়ারণ্য’ হিসেবে পরিচিত রাজ্যগুলোর বরাদ্দ তহবিল কমিয়ে দেওয়ার প্রতিবাদেই এই আহ্বান জানান স্কিনার। পলিটিকোর খবরে বলা হয়, গত বছরের নভেম্বর মাসে বার্তা সংস্থা এপির এক অনুসন্ধানে বেরিয়ে আসে যে মেলানিয়া ট্রাম্পের অভিবাসনের সপক্ষে পর্যাপ্ত নথিপত্র নেই।

দুই দশকেরও বেশি সময় আগে মেলানিয়া মাতৃভূমি স্লোভেনিয়া ছেড়ে মডেল হিসেবে আমেরিকায় এসেছিলেন। এর জন্য তাকে কর্মী হিসেবে ভিসা নিতে হয়েছিল। কিন্তু তার ভিসা যথাযথ ছিল না।

পলিটিকোকে দেওয়া এক সাক্ষাৎকারে স্কিনার বলেন, ‘ট্রাম্পের পক্ষ থেকে মেলানিয়ার এমন কোনও নথি প্রকাশ করা হয়নি যার মাধ্যমে বোঝা যায় যে মেলানিয়া কী অবস্থায় ছিলেন বা আদৌ তার কাজ করার মতো পূর্ণ বৈধতা ছিল কিনা।’

গত সপ্তাহে ট্রাম্প যে নির্বাহী আদেশ জারি করেছেন তাতে বলা হয়েছে, কোনও অভিবাসী প্রতারণা করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। লিওপোল্ড বলেন, ‘এটাই তাদের জন্য ভালো হবে যে তারা মেলানিয়ার ফাইল সবার সামনে প্রকাশ করে দিক, যেন আমরা জানতে পারি যে তার (ট্রাম্প) পরিবারও অভিবাসনের আইন মেনেই চলেছে।’

Comments are closed.