মুসলিম শরণার্থী নিষিদ্ধ করা ট্রাম্পের উদ্দেশ্য নয়!

ওয়ান নিউজ ডেক্সঃ যুক্তরাষ্ট্রে শরণার্থী প্রবেশে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিধি-নিষেধ নিয়ে সারা বিশ্বে এখন চরম উত্তেজনা চলছে। এরই মধ্যে ট্রাম্প বলেছেন, মুসলিম শরণার্থী নিষেধাজ্ঞা তার উদ্দেশ্য নয়। দেশের নিরাপত্তার কারণেই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

রোববার লিখিত এক বিবৃতিতে ডোনাল্ড ট্রাম্প বলেছেন, এই বিষয়টি (শরণার্থী প্রবেশে নিষেধাজ্ঞা) ধর্মের সঙ্গে সম্পৃক্ত নয়, সন্ত্রাস ও দেশকে নিরাপদ রাখার সঙ্গে সম্পর্কিত।

তিনি বলেছেন, আগামী ৯০ দিনের মধ্যে সব কিছু যাচাই-বাছাই করে সবচেয়ে নিরাপদ পলিসির মাধ্যমে সবদেশের জন্য ভিসা উন্মুক্ত করে দেয়া হয়।

সাতটি মুসলিম প্রধান দেশের অভিবাসীদের যুক্তরাষ্ট্রে প্রবেশে ট্রাম্পের নিষেধাজ্ঞার পর বিক্ষোভ ছড়িয়েছে পুরো যুক্তরাষ্ট্রে, সমালোচনা উঠেছে বিশ্বের বিভিন্ন প্রান্তে।

শুক্রবার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প একটি নির্বাহী আদেশের মাধ্যমে সাতটি মুসলিম প্রধান রাষ্ট্রের মানুষকে যুক্তরাষ্ট্রে প্রবেশের ব্যাপারে নিষেধাজ্ঞা জারি করেন।

এই আদেশের বিরুদ্ধে একটি সংগঠন মামলা করলে সাময়িক স্থগিতাদেশ জারি করেন নিউইয়র্কের ডিস্ট্রিক্ট জাজ অ্যান ডনেলি। কিন্তু অবস্থানে অনড় রয়েছে ট্রাম্প প্রশাসন।

Comments are closed.